ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেসি-রোনালদোর পর্যায়ে রয়েছি আমি : গ্রিজমান

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ১৭ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসি-রোনালদোর পর্যায়ে রয়েছি আমি : গ্রিজমান

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ জিতলেও এবার ফিফার বেস্ট অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় ফ্রান্সের কোনো ফুটবলার না থাকায় বিস্মিত হয়েছিলেন আঁতোয়ান গ্রিজামান। তবে ওই তালিকা থেকে বাদ পড়লেও ২০১৮ ব্যালন ডি’অরের জন্য আশাবাদী রয়েছেন গ্রিজমান।

জাতীয় দল ফ্রান্স ও স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে সম্প্রতি দারুণ খেলছেন গ্রিজমান। রাশিয়া বিশ্বকাপে দেশকে শিরোপা জেতাতে দারুণ ভূমিকা ছিল তার। তাই বছর শেষে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের দেওয়া এবারের ব্যালন ডি’অরে চোখ রাখছেন তিনি।

ফুটবল খেলার ধরনে আরো উন্নতির কথা বললেও সময়ের সেরাদের কাতারেই নিজেকে মনে করছেন গ্রিজমান। ব্যালন ডি’অর জয়ের জন্য রোনালদো ও মেসির সমপর্যায়েই রয়েছেন বলে দাবি তার।

এসকে’কে দেওয়া এক সাক্ষাতকারে গ্রিজমান বলেন, ‘আমি মনে করি ব্যালন ডি’অর আরো সম্মানের এবং এর দীর্ঘ ইতিহাস রয়েছে। মাঠে সব কিছু উজার করে দিতে আরো তিন মাস বাকি রয়েছে। এটা পরিস্কার যে আমি ক্রিস্টিয়ানো রোনালদো, মেসি, নেইমার কিংবা এমবাপ্পের চেয়ে ভিন্ন খেলোয়াড়। আমি শীর্ষে রয়েছি তবে উন্নতির আরো জায়গা রয়েছে।’

মেসি ও রোনালদোর মতো অনায়সে গোল না পেলেও দলে নিজের ভূমিকা নিয়ে গ্রিজমান বলেন, ‘পরিপূর্ণ খেলোয়াড় হওয়ার দিকেই আমার নজর রয়েছে। আমি ৫০ গোল করতে পারব না, তবে অন্যভাবে দলকে সাহায্য করার চেষ্টা করব। আমার মতে, আমি ইতিমধ্যে মেসি ও ক্রিস্টিয়ানো পর্যায়ের খেলোয়াড়। আর এটাও জানি, অন্য খেলোয়াড়রাও একই পথে রয়েছে।’



রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়