ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্যাপ্টেন অব এশিয়া কাপ মাশরাফি: রমিজ রাজা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ২৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যাপ্টেন অব এশিয়া কাপ মাশরাফি: রমিজ রাজা

ক্রীড়া ডেস্ক: মরুর বুকে এশিয়া কাপের ফাইনালে শিরোপার ফুল ফোটাতে পারেনি বাংলাদেশ। হার না মানা এক যুদ্ধে ইনিংসের শেষ বলে ভারতের বিপক্ষে হেরে আবারো শিরোপা বিসর্জন দিল টাইগাররা। আর তাতে তৃতীয়বারের মতো এশিয়া কাপে শিরোপা হারানোয় হৃদয়ে রক্তক্ষরণ অব্যাহত রইল বাংলাদেশের।

সংযুক্ত আরব আমিরাতে এমন শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর বাংলাদেশ দল ও অধিনায়ক মাশরাফিকে প্রশংসায় ভাসালেন রমিজ রাজা। ধারাভাষ্য দেওয়ার সময় বাংলাদেশকে নিয়ে নেতিবাচক মন্তব্যের জন্য টাইগার সমর্থকদের কাছে এক প্রকার ঘৃণার পাত্র পাকিস্তানের প্রাক্তন এ ক্রিকেটার। তবে পুরো টুর্নামেন্টে অসাধারণ পারফরম্যান্স আর ভাঙাচূড়া দল নিয়ে বিচক্ষণ নেতৃত্বে শেষ সময় পর্যণ্ত লড়াই করায় মাশরাফিকে এবার ক্যাপ্টেন অব এশিয়া কাপ বলেন সেই রমিজ রাজা।

মাশরাফি-মুস্তাফিজ-লিটনদের ধারাবাহিক দারুণ পারফরম্যান্সে বাংলাদেশ ক্রিকেটের  হেটার্সরা ফ্যান হয়ে ধরা দিচ্ছে এবার। তাদের কাতারে এবার দেখা গেল রমিজ রাজাকেও।

শেষ ওভারের নাটকীয়তায় বাংলাদেশ হারের পর টাইগার অধিনায়ক ও দলের প্রশংসা করে রমিজ রাজা বলেন, ‘এ খেলায় ব্যক্তিগত সাফল্যের বিকল্প নেই। অনেক খেলোয়াড়ই ব্যক্তিগত সাফল্যে উজ্জ্বল ছিলেন। যেমন শিখর ধাওয়ান, রোহিত শর্মা, মোস্তাফিজুর রহমান বা আমার দৃষ্টিতে এশিয়া কাপের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আমি একারণে এটা বললাম যে, মাশরাফির কাছে সাকিব আল হাসান ছিলেন না, তামিম ইকবাল ছিলেন না। তার কাছে ছিল অর্ধেক শক্তির দল, টুর্নামেন্টে তাদের সর্বোচ্চ উদ্বোধনী জুটি ছিলো মাত্র ১৬ রানের। এরপরেও তিনি এই দলকে নিয়ে এগিয়ে এসেছেন, এই দলকে সামনে টেনেছেন এবং ভারতের সাথে সমানে সমান লড়াই করে দেখিয়েছেন। ‘



রাইজিংবিডি/ঢাকা/২৯ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়