ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাকিবকে হটিয়ে শীর্ষ অলরাউন্ডার রশিদ খান

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-৩০ ১২:৫৬:২৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-৩০ ৫:০৪:৪০ পিএম
রশিদ খান
Walton AC

ক্রীড়া প্রতিবেদক: এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন রশিদ খান।

ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠেছেন আফগান লেগ স্পিনার। ২০ বছর বয়সি রশিদ খান প্রথমবারের মতো ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠলেন। শীর্ষে উঠতে রশিদ খান পিছনে ফেলেছেন বাংলাদেশের সাকিব আল হাসানকে।

পাঁচ ম্যাচে ১০ উইকেট পেয়েছেন রশিদ। ব্যাট হাতে ৪৩.৫০ গড়ে রান করেছেন ৮৭। তার পারফরম্যান্সে আফগানিস্তানও উড়ছিল। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর পর বাংলাদেশকে হারায় তারা। এরপর পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে শেষ পর্যন্ত লড়াই করে হারে আফগানিস্তান। শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ড্র করে নিজেদের সেরা সাফল্য পায় আফগানিস্তান।

দলের সাফল্যে দারুণ অবদান রাখায় ডানহাতি এ লেগ স্পিন অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছেন। ৬৭ রেটিং পয়েন্ট যোগ হয়েছে তার। ৩৫৩ পয়েন্ট নিয়ে রশিদ রয়েছেন শীর্ষে। ৩৪১ পয়েন্ট নিয়ে সাকিব রয়েছে দুইয়ে। এছাড়া এক ধাপ উন্নতি হয়েছে মোহাম্মদ নবীর। ১৩৪ রান ও ৫ উইকেট নিয়ে সেরা অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তিনে উঠে এসেছেন মোহাম্মদ নবী।



বোলিংয়ে রশিদ খান রয়েছেন দুইয়ে। চার ধাপ এগিয়ে মুস্তাফিজুর রহমান ১২তম স্থানে পৌঁছেছেন। এছাড়া মুজিব-উর-রহমান ১৫ ধাপ এগিয়ে অষ্টম স্থানে চলে এসেছেন। পুরো টুর্নামেন্টে ৭ উইকেট পেয়েছেন মুজিব। নবীর উন্নতি হয়েছে দু্ই ধাপ।

ব্যাটিংয়ে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পাওয়া তামিমের দুই ধাপ অবনমন হয়েছে। মুশফিকুর রহিম ছয় ধাপ এগিয়েছেন। লিটন ১০৭ ধাপ এগিয়ে ১১৬তম স্থানে এসেছেন। ভারতের শিখর ধাওয়ানের চার ধাপ উন্নতি হয়েছে। পাঁচে আছেন বাঁহাতি ওপেনার। এছাড়া রোহিত শর্মা রয়েছেন দ্বিতীয় স্থানে। দুই ধাপ উন্নতি হয়েছে তার।




রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge