ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিক্ষক লাঞ্ছনা : ছাত্রলীগ সভাপতিসহ সাময়িক বহিষ্কার ৫

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৩, ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষক লাঞ্ছনা : ছাত্রলীগ সভাপতিসহ সাময়িক বহিষ্কার ৫

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) শিক্ষকদের লাঞ্ছনার ঘটনায় জড়িত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদারসহ পাঁচ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার সন্ধ্যার দিকে ঢাকার রিজেন্ট বোর্ডে এক সভায় সর্বসম্মতিক্রমে তাদেরকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার, সহসভাপতি মো. ইমরান মিয়া, আদ্রিতা পান্না, যুগ্ম সাধারণ সম্পাদক জাবির ইকবাল ও ইয়াসির আরাফাত।

সোমবার রাত সোয়া ১১টার দিকে নাম প্রকাশের অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সভায় সকলের মতামত দিয়ে তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।’

রোববার এক শিক্ষার্থীকে ছাত্রলীগ কর্তৃক জোর করে পরীক্ষা দেয়ানোর সময় শিক্ষকরা বাধা দিলে ছাত্রলীগ নেতাদের হাতে শিক্ষকরা লাঞ্ছনার শিকার হন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রলীগের চার নেতার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলরের কাছে তাৎক্ষণিক বিচার না পাওয়ায় সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্বদ্যিালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে ৫৬ জন শিক্ষকের প্রশাসনিক কার্যক্রম থেকে পদত্যাগপত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলামের কাছে জমা দেওয়া হয়। এরা হলেন- দুইজন রিজেন্ট বোর্ড সদস্য, চারজন ডিন, চারজন প্রভোস্ট, ১৪ জন বিভাগীয় চেয়ারম্যান, সকল হাউজ টিউটর, সকল সহকারী প্রক্টরসহ মোট ৫৬ জন।




রাইজিংবিডি/টাঙ্গাইল/৯ অক্টোবর ২০১৮/শাহরিয়ার সিফাত/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়