ঢাকা, বুধবার, ১২ চৈত্র ১৪২৫, ২৭ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

চীন থেকে হুমকি পেয়েছেন গ্রেস মেং

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ১০:২০:৪১ এএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ১:০১:৩৮ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : ইন্টারপোলের সদ্য প্রাক্তন প্রধান ও সংগঠনটির প্রাক্তন প্রেসিডেন্ট মেং হংওয়েইর স্ত্রী গ্রেস মেং চীন থেকে হুমকি পেয়েছেন বলে দাবি করেছেন।

বর্তমানে ফ্রান্সে থাকা গ্রেস মেং সোমবার দাবি করে জানান, চীন থেকে তাকে ফোন করে হুমকি দেওয়া হয়েছে। তাকে জানানো হয়েছে, তাকে ধরার জন্য চীন থেকে লোক যাচ্ছে ফ্রান্সে।

মেং হংওয়েই চীনের জননিরাপত্তা মন্ত্রণালয়ের উপমন্ত্রীও ছিলেন। গত ২৫ সেপ্টেম্বর ফ্রান্স থেকে চীনে রওয়ানা দিয়ে নিখোঁজ হয়ে যান আন্তর্জাতিক পুলিশ সংগঠন ইন্টারপোলের তৎকালীন প্রধান মেং হংওয়েই। বেশ কয়েকদিন নিখোঁজ থাকার পর চীনা কর্তৃপক্ষ জানায়, মেং হংওয়েইকে দুর্নীতির অভিযোগে তদন্ত করা হচ্ছে।

চীনা কর্তৃপক্ষের এমন ঘোষণার পর পরই ইন্টারপোলের কাছে মেং হংওয়েইর স্বাক্ষরযুক্ত একটি পদত্যাগপত্র পৌঁছে, যা তাৎক্ষণিক কার্যকর হবে বলে জানানো হয় পদত্যাগপত্রে।

সোমবার সংবাদ সংস্থা এপিকে দেওয়া সাক্ষাৎকারে গ্রেস মেং জানান, মেং হংওয়েইর বিরুদ্ধে ঘুষ গ্রহণের যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা।

তিনি জানান, স্বামীর নিখোঁজের খবর প্রচার করার পর তিনি ‘ভীষণ বিপদে’ আছেন।

গ্রেস মেং জানান, ২৫ সেপ্টেম্বর তার স্বামী নিখোঁজ হওয়ার সময় তাকে মোবাইলফোনে খুদে বার্তা পাঠিয়ে বলেন, ‘আমার ফোনের জন্য অপেক্ষা করো’। তা ছাড়া, তাকে মেসেঞ্জারে একটি ছুরির ছবির ইমোজিও পাঠানো হয় মেং হংওয়েইর মেসেঞ্জার থেকে।

এ ঘটনার পর গ্রেস মেং তার স্বামীর নিখোঁজের খবর প্রচার করলে সপ্তাহ খানেক পর যখন গ্রেস ফ্রান্সের লিওতে নিজ বাসায় দুই ছেলেকে ঘুম পাড়াচ্ছিলেন এমন সময় তার ফোনে চীন থেকে একটি কল আসে।

গ্রেস মেং বলেন, “চাইনিজ ভাষায় ফোনের ওপাশ থেকে এক পুরুষ বলেন, ‘আপনি শুধু শুনবেন, কোনো কথা বলবেন না। আমরা আপনার জন্য দুটি দল গঠন করেছি, দুটি দল কেবল আপনার জন্য। আমরা জানি আপনি কোথায় আছেন।’ এ সময় আমি প্রশ্ন করতে চাইলে ফোনের ওপাশ থেকে বলে, ‘আপনি শুধু শুনবেন, কোনো কথা বলবেন না’।”

এ ঘটনার পর গ্রেস মেং বর্তমানে ফ্রান্সের আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় রয়েছেন।

তথ্য : আল জাজিরা




রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৮/সাইফুল

Walton Laptop
 
     
Walton AC