ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় রায়ের পক্ষে-বিপক্ষে মিছিল, হামলায় আহত ৭

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ৬:১৮:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ৯:৪৩:৫৮ পিএম
খুলনায় রায়ের পক্ষে-বিপক্ষে মিছিল, হামলায় আহত ৭
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, খুলনা : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমানসহ বিএনপি নেতাদের মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজা দেওয়ার প্রতিবাদে খুলনা জেলা যুবদল ও ছাত্রদল নগরীতে বিক্ষোভ মিছিল করেছে।

বুধবার দুপুরে নগরীর শান্তিধাম মোড় এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম একরামুল হক হেলালের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। এই মিছিলে হামলা হলে ছাত্র ও যুবদলের সাত নেতা-কর্মী আহত হয়েছে। 

তবে, কড়া পুলিশ প্রহরা থাকায় বিএনপি কর্মসূচি পালন করতে পারেনি। অপরদিকে, রায় ঘোষণার পর খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ সন্তোষ প্রকাশ করে নগরীতে আনন্দ মিছিল করেছে। 

খুলনা মহানগরীর সিটি কলেজের সামনে থেকে জেলা যুবদল ও ছাত্রদল মিছিল বের করে পিটিআই মোড়ের দিকে যাওয়ার পথে মিছিলে হামলা করা হয়। ধাওয়া-পাল্টা ধাওয়া হয় ছাত্রলীগ ও মিছিলকারীদের মধ্যে। এ সময় যুবদল ও ছাত্রদলের সাত জন আহত হয়েছে। আহতরা হলেন- জেলা যুবদলের সহ-সভাপতি শেখ কচি, সাধারণ সম্পাদক ইবাদুল হক রুবায়েদ, দপ্তর সম্পাদক জি এম রাসেল, যুবদল নেতা হেমায়েত রশিদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. মাসুম, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম ও মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল।

জেলা যুবদলের দপ্তর সম্পাদক জি এম রাসেল অভিযোগ করেন, পুলিশের সামনে ছাত্রলীগ লাঠি-সোঁটা, রড ও অস্ত্রসস্ত্র নিয়ে তাদের মিছিলে হামলা চালায়। এতে সাত নেতা-কর্মী আহত হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।



খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, যুবদল ও ছাত্রদলের মিছিলে হামলা হয়নি বা কেউ আহত হয়নি।

মহানগর আওয়ামী লীগের অফিসের সামনে থেকে আনন্দ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এবং সংসদ সদস্য মিজানুর রহমান মিজানসহ ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতারা অংশ নেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে আওয়ামী লীগ নেতারা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেন। তারা বলেন, হামলার যে প্ল্যানার বা মাস্টারমাইন্ড, তার শাস্তি হওয়া উচিত ছিল সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড।



রাইজিংবিডি/খুলনা/১০ অক্টোবর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge