ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অঘোষিত পরিবহন ধর্মঘট

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৪ ৩:২৮:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৪ ৭:৪৪:৫৫ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অঘোষিতভাবে চলছে পরিবহন ধর্মঘট।

নগরীর শাহ আমানত সেতু ও গরিব উল্লাহ শাহের মাজার এলাকায় হানিফ পরিবহন ও হানিফ সুপার সার্ভিসের বাস ও কাউন্টার ভাঙচুরের প্রতিবাদে রোববার সকাল থেকেই চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে দূরপাল্লার যানবাহন চলাচল করছে না।

শনিবার ছাত্রলীগের বিক্ষোভ মিছিল থেকে হানিফ পরিবহনে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনার প্রতিবাদে রোববার থেকেই সবগুলো পরিবহন সার্ভিস চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাস চালানো বন্ধ রেখেছে।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বাস চলাচল বন্ধ রাখার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘হানিফ এন্টারপ্রাইজের মালিক ও হানিফ সুপারের মালিক এক নয়। যখন হানিফ সুপারের কাউন্টারে তালা লাগানো হচ্ছিল তখন আমরা বাকলিয়া থানা পুলিশকে বিষয়টি অবহিত করলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। উল্টো পরিবহন নেতাদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। এ কারণে দক্ষিণ চট্টগ্রামের সবগুলো রুটে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।’

কক্সবাজার রুটের পাশাপাশি চট্টগ্রাম-বান্দরবান এবং দক্ষিণ চট্টগ্রামের সবগুলো রুটেও বাস চলাচল বন্ধ রাখা হয়েছে বলে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ জানান।

উল্লেখ্য, শনিবার দক্ষিণ জেলা ছাত্রলীগের একটি মিছিল থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত হানিফের মালিকানাধীন কোনো পরিবহন চট্টগ্রামে চলতে পারবে না জানিয়ে নগরীর গরিব উল্লাহ শাহ ও শাহ আমানত সেতু এলাকায় হানিফ পরিবহনের কাউন্টার ভাঙচুর এবং কাউন্টারে তালা লাগিয়ে দেয়।




রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ অক্টোবর ২০১৮/রেজাউল/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC