ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

খুলনায় সড়ক নদীগর্ভে বিলীন, চলাচল বন্ধ

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২০ ৭:০১:০৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২০ ৭:০১:০৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনার তেরখাদা উপজেলার সেনের বাজার-কালিয়া-বড়দিয়া সড়কের কিছু অংশ স্থানীয় আতাই নদীর গর্ভে বিলীন হয়ে গেছে।

শুক্রবার সন্ধ্যার পর থেকে উপজেলার মধুপুর ইউনিয়নের পারহাজী গ্রামের নদীপাড়ের সড়ক নদীগর্ভে বিলীন হতে থাকে। শনিবার নাগাদ প্রায় শতাধিক মিটার বিলীন হয়।

মূল সড়কে ভাঙনের কারণে পথচারী ও যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সড়কের বাকি অংশও বিলীন হওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, সড়কের বিলীন হওয়া অংশে ৪-৫ দিন আগ থেকে হালকা ফাটল শুরু হয়। সেটি রক্ষায় কেউ এগিয়ে না আসায় শেষরক্ষা হয়নি। শুক্রবার সন্ধ্যার দিকে সড়কটি নদীতে বিলীন হয়ে যায়। যে কোনো সময়ে নদী সংলগ্ন শতাধিক বসতবাড়ি নদীগর্তে বিলীন হওয়ার আশংকা রয়েছে।

গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। সড়কটি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় মারাত্মক দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

স্থানীয়রা জানান, তেরখাদা উপজেলার পারহাজী গ্রামের স্লুইস গেট এলাকায় সড়কের বেশ কিছু অংশ ৪-৫ দিন আগে ফাটল ধরে। ফাটলের পর থেকে সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঝুঁকি নিয়ে পায়ে হেঁটে মানুষ চলাচল করেছে। সময় মতো ব্যবস্থা গ্রহণ করলে সড়ক রক্ষা করা যেত।

ভাঙন কবলিত মধুপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ মো. মহসিন বলেন, পারহাজী গ্রামের আতাই নদীতে সড়ক ৭০ মিটার ভেঙে গেছে। এতে সড়ক দিয়ে যানবাহনসহ মানুষের চলাচল বন্ধ হয়ে গেছে। ভাঙন এলাকায় সরেজমিন পরিদর্শন করে স্থানীয় সংসদ সদস্যকে বিষয়টি জানানো হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীরা ঘটনাস্থন পরিদর্শন করেছেন। তারা দুই-এক দিনের মধ্যে ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন।



রাইজিংবিডি/খুলনা/২০ অক্টোবর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC