ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বদলে যাচ্ছে যশোর পৌরসভা

বিএম ফারুক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২৪ ২:৫১:২০ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৮ ৮:০৫:১৬ পিএম

যশোর প্রতিনিধি: সন্ধ্যা হলেই ভুতুড়ে আঁধার, এমন বদনাম আর থাকছে না যশোর শহরের। বদলে যাচ্ছে যশোর পৌরসভা। রাতে আর আলো-আঁধারিতে পথ চলতে হবে না এখানে।

ইতিমধ্যে শহরের রেলরোড আলোকিত করা হয়েছে। এলইডি লাইটের ঝলমলে আলোয় আলোকিত ওই এলাকা। পয়লা নভেম্বর থেকে আরও কয়েকটি সড়কে এলইডি লাইট বসানো হবে। এভাবে ধীরে ধীরে পুরো শহরই আলোকিত করা হবে বলে জানালেন যশোর পৌরসভার উপসহকারী প্রকৌশলী সাইফুজ্জামান তুহিন।

তিনি জানান, পয়লা নভেম্বর থেকে শহরের ঘোপ নওয়াপাড়া রোড, খালধার রোড, ঢাকা মেইন রোড, নীলগঞ্জ তাঁতীপাড়া রোডে কাজ শুরু হবে। পর্যায়ক্রমে পুরো শহরকে আলোকিত করা হবে।

তুহিন আরো জানান, পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু রাতে শহরের মানুষের চলাচল নিরাপদ ও সহজ করতে এই উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যে কিছু কাজ সম্পন্ন হয়েছে। পৌরসভার নিজস্ব অর্থায়নে বকুলতলা মোড়ের বঙ্গবন্ধু ম্যুরাল থেকে দড়াটানা হয়ে মুজিব সড়কের সিভিল কোর্ট মোড় পর্যন্ত ৩৭টি নতুন বৈদ্যুতিক পোল বসানো হয়েছে। যেখানে ব্যয় হয়েছে ৩ লাখ ৭০ হাজার টাকা।

তিনি বলেন, ‘সকালের মত সন্ধ্যায়ও মানুষ যাতে হাঁটতে পারে তার জন্য পৌর পার্কে লাইটিংয়ের উদ্যোগ নেওয়া হয়েছে।’

এ বিষয়ে পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানিয়েছেন, পৌর নাগরিকদের উন্নত সেবা প্রদান তার নির্বাচনী অঙ্গীকার। রাতে নাগরিকদের স্বচ্ছন্দ ও নিরাপদ চলাচলের চিন্তা থেকেই লাইটিংয়ের এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। হাইপাওয়ারের দীর্ঘস্থায়ী এলইডি লাইটে আলোকিত হবে যশোর শহর।

তিনি বলেন, ‘নির্বাচিত হয়েছি সেবা প্রদানের জন্য। তাই যশোর পৌরসভাকে স্বপ্নের মতো সাজাতে চাই। পৌরবাসীকে প্রথম শ্রেণির সেবা দিতে চাই।’ এজন্য তিনি সকলের সহযোগিতাও চেয়েছেন।

পৌর মেয়র আরো বললেন, পৌরসভা আলোকিত হলে রাতের শহরে অপরাধও কমে যাবে।

 

 

 

 

রাইজিংবিডি/যশোর/২৪ অক্টোবর ২০১৮/বি এম ফারুক/টিপু

Walton Laptop
 
     
Marcel
Walton AC