ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

সংসদ বাতিল করে নির্বাচনে অংশ নিন : খন্দকার মাহবুব

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৩ ২:৪২:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৩ ৩:৫০:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক : সংবিধানের বিধান অনুযায়ী সংসদ বাতিল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএসপিপি আয়োজিত মানববন্ধনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন এ আহ্বান জানান।

ক্ষমতাসীন দলকে উদ্দেশ্য করে তিনি বলেন,নির্বাচনকালে নিরপেক্ষ কাউকে দিয়ে নির্বাচন পরিচালনার ব্যবস্থা করেন। নতুবা দেশে অরাজকতা সৃষ্টি হতে পারে, যা জনগণ ও আওয়ামী লীগের জন্য শুভকর হবে না।

খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার, সাজা বাতিল, গণতন্ত্র, ভোটাধিকারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে বিএসপিপি।

খন্দকার মাহাবুব বলেন, খালেদা জিয়া বার বার বলে গেছেন আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। তাই এমন কিছু করা যাবে না, যার জন্য সকলের সমস্যা হয়।

খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে দেশের মাটিতে শেখ হাসিনা নির্বাচন করতে পারবেন না এ হুমকি দিয়ে বিএনপির এই নেতা বলেন, দেশের জনগণ একবার জেগে উঠলে কারো জন্য সেটা শুভকর হবে না। তখন কাউকে থামানো সম্ভব হবে না। খালেদা জিয়ার নামে যে মামলা আছে তা আপনি (শেখ হাসিনা) চাইলে এক দিনের মধ্যে নিষ্পত্তি হয়ে যায়।

মানববন্ধনে সাংবাদিক নেতা শওকত মাহামুদ বলেন, খালেদা জিয়াকে বাদ দিয়ে কোনো নির্বাচন দেয়ার কথা ভাবা বাদ দেন। ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে পারবে না বিধায় সংলাপ করছে- মন্তব্য করে শওকত মাহামুদ বলেন, সরকারি দল একতরফা নির্বাচনের উদ্যোগ নিতে সংলাপকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার ওপর সুবিচার করা হচ্ছে না। তাকে জামিনে মুক্তি দেয়া হোক। নির্বাচনে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ারও আহবান জানান তিনি।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- শিক্ষক সমন্বয় পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. এ কে এম ওবায়দুল ইসলাম, সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, প্রকৌশলী রিয়াজুল হক প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/৩ নভেম্বর ২০১৮/ মেহেদী/এনএ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge