ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

রওশনের বিপক্ষে প্রার্থী হয়েছেন প্রাক্তন ছাত্রদলনেতা শামীম

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০১ ৭:৩৯:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০১ ৭:৩৯:১৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : জেলার সবচেয়ে মর্যাদাপূর্ণ সংসদীয় আসন ময়মনসিংহ-৪। জেলা সদর হওয়ায় রাজনৈতিক ও প্রশাসনিক সবদিক থেকেই এ আসনটি গুরুত্বপূর্ণ। এ আসনের বর্তমান সংসদ সদস্য বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির জোট হলে রওশন এরশাদই এখানে মনোনয়ন পাবেন, এটাই এখন পর্যন্ত নিশ্চিত।

এদিকে দলীয় নির্দেশ অমান্য করে এই আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সদ্য আওয়ামী লীগে যোগদানকারী আমিনুল হক শামীম। বর্তমানে তিনি নবগঠিত ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশ অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হওয়াকে স্বাভাবিকভাবে মনে নিতে পারছেন না অনেক নেতাকর্মী। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এ আচরণকে চরম ধৃষ্টতা হিসেবে দেখছেন।

আওয়ামী লীগে যোগদানের আগে আমিনুল হক শামীম জামালপুর জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছাত্রদলের রাজনীতির সাথেও জড়িত ছিলেন তিনি। তারেক জিয়ার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এ নেতা কীভাবে আওয়ামী লীগে পদ-পদবি পেলেন, এ নিয়ে জল্পনা-কল্পনা শেষ হতে না হতেই রওশন এরশাদের মতো হেভিওয়েট প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়ে চমক সৃষ্টি করেছেন তিনি।

রওশন এরশাদ বলয়ের লোকজন এই ঘটনাকে তার প্রতি চরম অবমাননা হিসেবে দেখছেন বলে সূত্র জানিয়েছে। উল্লেখ্য, বিগত জাতীয় সংসদ নির্বাচনে এরশাদের সিদ্ধান্তহীনতায় যখন মহাজোটের বিব্রতকর অবস্থা, ঠিক তখনই রওশন এরশাদ জাতীয় পার্টির হাল ধরেন এবং মহাজোটের প্রায় একতরফা নির্বাচনকে বৈধতা দেন।



রাইজিংবিডি/ঢাকা/১ ডিসেম্বর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC