ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভোটযুদ্ধে চট্টগ্রামে বিএনপির প্রার্থী যারা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোটযুদ্ধে চট্টগ্রামে বিএনপির প্রার্থী যারা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : নানা নাটকিয়তা, একাধিকবার পরিবর্তনের পর চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিএনপি।

শনিবার রাত পর্যন্ত কয়েকটি আসনে পরিবর্তন এনে চূড়ান্ত প্রার্থীদের নাম কেন্দ্র থেকে ঘোষণা করা হয়। শেষ মুহূর্তে চট্টগ্রামে বিএনপির প্রার্থী পরিবর্তন হয়েছে সীতাকুণ্ড, রাঙ্গুনিয়া, চাঁন্দগাও আসনে।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড, পাহাড়তলী-আকবর শাহ আংশিক) আসনে মনোনয়ন দেওয়া হয়েছে দলের যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরীকে (বর্তমানে কারাবন্দি) এবং চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে বিএনপির প্রার্থী প্রত্যাহার করে আসনটি শরিক দল এলডিপিকে ছেড়ে দেওয়া হয়েছে। এই আসনে প্রার্থী হচ্ছেন রাঙ্গুনিয়া বিএনপির এক সময়ের প্রতিষ্ঠাতা বর্তমানে এলডিপির কেন্দ্রীয় নেতা নুরুল আলম।

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া ও সাতকানিয়া আংশিক) ও চট্টগ্রাম- ৫ (হাটহাজারী) আসন দুটিও শরিক দলকে ছেড়ে দিয়েছে বিএনপি। এর মধ্যে চট্টগ্রাম-১৫ আসনে জামায়াতের শামসুল ইসলাম এবং চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে শরিক দল বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

এদিকে, আপিলে প্রার্থিতা ফিরে পেয়ে বোয়ালখালী চাঁন্দগাঁও আসনে প্রার্থী হচ্ছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। চট্টগ্রাম-৩ আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পাচ্ছেন সাবেক সাংসদ মোস্তফা কামাল পাশা। রিটার্নিং অফিসার তার মনোনয়পত্র বাতিল করার পর আপিলে প্রার্থিতা ফিরে পেয়ে তিনি সন্দ্বীপে বিএনপির মনোনীত প্রার্থী হচ্ছেন।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া ছাড়াও চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ ও সাতকানিয়া আংশিক) আসনটিও এলডিপিকে ছেড়ে দিয়েছে বিএনপি। এই আসনে এলডিপির প্রার্থী হবেন দলের সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ বীর বিক্রম।

অন্যান্য সংসদীয় আসনে বিএনপির যারা চূড়ান্ত মনোনয়ন পেয়ে ভোটযুদ্ধে নামছেন তারা হলেন- চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে কর্নেল (অব.) মো. আজিম উল্লাহ বাহার, চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে জসীম উদ্দিন শিকদার, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী-হালিশহর-খুলশী) আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম-১১ (বন্দর, পতেঙ্গা, ডবলমুরিং, ইপিজেড ও সদরঘাট) আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে এনামুল হক এনাম, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সরওয়ার জামাল নিজাম, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে অবতীর্ণ হচ্ছেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/৯ ডিসেম্বর ২০১৮/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়