ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘একজন রাজনীতিক হিসেবে জনগণের জন্য কাজ করে যাব’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৭ ৫:৫০:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৭ ৭:১৪:১৯ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : সদ্য বিদায়ী নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, আমি বিদায় নিচ্ছি না। রাজনীতি থেকে বিদায় নিলেই চিরবিদায়। এর আগে না। রাজনীতিতে যতক্ষণ আছি ততক্ষণ আমি মনে করি, আজকে মন্ত্রী আছি, কালকে থাকব না-এটাই স্বাভাবিক। মন্ত্রী হিসেবে নয়, একজন রাজনীতিক হিসেবে জনগণের জন্য কাজ করে যাব।

সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে বিদায় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নিজের নৌমন্ত্রণলায়ের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশের ২৪ হাজার কিলোমিটার নৌপথের মধ্যে ২০ হাজার চারশ কিলোমিটার নৌপথ হারিয়ে গেছে। বিগত সরকারের সময় সাড়ে ১১ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৩টি নৌপথ খনন শুরু হয়েছে। এ পর্যন্ত প্রায় ১ হাজার ৬০০ কিলোমিটার নৌপথ উদ্ধার করা হয়েছে। প্রায় তিন হাজার একর জমি পুন:উদ্ধার করা হয়েছে।

নতুন মন্ত্রিসভাকে স্বাগত জানিয়ে শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী যে কাজটি করেছেন সেটি অত্যন্ত সঠিক। নতুন নতুন অনেকে আজকে মন্ত্রিসভায় এসেছেন। আমরা তো সাতবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছি। জীবিত থাকা অব্দি হয়ত আরো হতে পারব। যারা নতুন আসছে, তাদের যে উদ্দীপনা-শক্তি সেটাকে কাজে লাগাতে প্রধানমন্ত্রী অনেককে নতুন মন্ত্রিসভায় নিয়ে এসেছেন। তারা অত্যন্ত যোগ্য।

নৌমন্ত্রণালয়ের দায়িত্বে আসা নতুন মন্ত্রীকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আশা করছি, তার নেতৃত্বে নৌমন্ত্রণালয় এগিয়ে যাবে।



রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC