ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জেলার সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেলার সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক : অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলার আসামি চট্টগ্রাম কারাগারের বরখাস্তকৃত জেলার সোহেল রানা বিশ্বাসকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মো. আদনান রফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, ‘অর্থপাচার আইনের মামলায় সোহেল রানা বিশ্বাস গত ৫ জানুয়ারি জামিন আবেদন করেছেন। আদালতে তার জামিন মঞ্জুর হয়নি। তবে তার জামিন প্রশ্নে আদালত চার সপ্তাহের রুল জারি করেছেন।’

গত বছরের ২৭ অক্টোবর বিপুল পরিমাণ টাকা ও মাদকদ্রব্যসহ সোহেল রানা বিশ্বাসকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ। পরে অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সোহেলের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় পৃথক দুটি মামলা করেন রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক আশরাফ।

ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের একটি বগি থেকে চট্টগ্রাম কারাগারের জেলার সোহেলকে একটি ব্যাগসহ আটক করে রেলওয়ে পুলিশ। তাকে রেলওয়ে থানায় নিয়ে ব্যাগ তল্লাশি করে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি ব্যাংক এফডিআর, ১ কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল পায়। এরপর তাকে গ্রেপ্তার দেখানো হয়।

গ্রেপ্তার হওয়ার আগে সোহেল বিশ্বাস কারাগারে মাদক ব্যবসা ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে একবার বরখাস্ত হন।

সোহেল রানা বিশ্বাস কিশোরগঞ্জ কারাগারে আছেন বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।



রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৯/মেহেদী/রফিক/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়