ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

যে ৫ কারণে অপুর রিমান্ড চায় পুলিশ

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৫:২৯:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ৫:২৯:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রাক্তন এপিএস মিয়া নুর উদ্দিন আহমেদ অপুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী রাজধানীর মতিঝিল থেকে ৮ কোটি টাকা উদ্ধারের মামলায় এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আশরাফুল ইসলাম অপুকে আদালতে হাজির করে অর্থপাচার এবং সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

প্রাথমিক তদন্তে ঘটনার মূল হোতা হিসেবে মিয়া নুর উদ্দিন অপুর জড়িত থাকার বিষয়ে প্রমাণ পেয়েছে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, ঘটনার মূল রহস্য উদঘাটনসহ পাঁচ কারণে মিয়া নুর উদ্দিন অপুকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

যে ৫ কারণে পুলিশ অপুর রিমান্ড চেয়ে আবেদন করে, তা হলো:
১.  আসামি অপু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার পর থেকে বিভিন্ন গোষ্ঠী দেশের বিভিন্ন জায়গায় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও দেশকে অস্থিতিশীল করার জন্য নানা সহিংস কার্যক্রম পরিচালনা করার মূল হোতা ও নিয়ন্ত্রক। তাই তার সহযোগীদের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা সংগ্রহ, গ্রেপ্তার করাসহ ঘটনার মূল রহস্য উদঘাটন।

২.  অপু ও তার মামা মো. মাহমুদুল হাসানের ব্যবসা প্রতিষ্ঠান থেকে উদ্ধারকৃত নগদ ৮ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৬৫০ টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা।

৩. অপুর সঙ্গে উচ্চ পর্যায়ের কোন কোন ব্যক্তি জড়িত তাদের তথ্য জানা।

৪.  ব্যাংক হিসাব নম্বরে কার নির্দেশে কোথায়, কীভাবে টাকা লেনদেন করত, সে বিষয়ে জিজ্ঞাসাবাদ।

৫.  উদ্ধারকৃত টাকা দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকালে কী ধরনের নাশকতা/ সন্ত্রাসী কার্যক্রম করার পরিকল্পনা করা হয়েছিল তার বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ।

গত ৪ জানুয়ারি রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে অপুকে গ্রেপ্তার করে র‌্যাব-১ এর সদস্যরা। অপু হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন। গ্রেপ্তারের পর তিনি সেখানেই র‌্যাবের পাহারায় চিকিৎসা নেন। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/মামুন খান/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge