ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিরাজগঞ্জ-পাবনা সংরক্ষিত আসনে ১২ প্রার্থী

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৫, ২২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরাজগঞ্জ-পাবনা সংরক্ষিত আসনে ১২ প্রার্থী

সিরাজগঞ্জ সংবাদদাতা: জাতীয় সংসদের সংরক্ষিত সিরাজগঞ্জ-পাবনা আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১২ নারী নেত্রী।

এদের মধ্যে নির্বাচিত জেলা পরিষদ সদস্য, অধ্যাপক, আইনজীবী ও দুই সাবেক সংসদ সদস্যদের মেয়েও রয়েছেন। প্রার্থীরা সংরক্ষিত আসনের এমপি হওয়ার জন্য নিজেদের যোগ্যতা আর দলের জন্য ত্যাগ ও ভূমিকার কথা তুলে ধরছেন কেন্দ্রীয় নেতাদের কাছে।

সিরাজগঞ্জ-পাবনা জুড়ে এখন একটাই আলোচ্য বিষয় সংরক্ষিত আসনে কে হচ্ছেন নারী এমপি। তবে এবার সংরক্ষিত আসনে তারুণ্যই প্রাধান্য পাবে বলে মনে করা হচ্ছে।

নির্বাচনের পর থেকেই সংরক্ষিত আসনে মনোনয়নের জন্য নানা জায়গায় ধর্ণা দিচ্ছেন নারী নেত্রীরা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন, আওয়ামীলীগের ধানমন্ডি ও গুলিস্তানের অফিস, বিভিন্ন নেতাদের অফিস ও বাসায় নারীদের ভিড় চোখে পড়ার মতো। মনোনয়ন সংগ্রহের এই দৌড়ে আওয়ামী লীগের বিভিন্ন পদের নারীনেত্রী, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নারী নেত্রীসহ তারকারাও বাদ যাননি।

সিরাজগঞ্জ-পাবনা আসনে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকার সরকারি বদরুন নেসা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মেরিনা জাহান কবিতা, সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ ও সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সেলিনা বেগম স্বপ্না, সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা অধ্যাপিকা হাসনা হেনা, মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদিকা জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও জেলা পরিষদের ২নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য অ্যাডভোকেট কাজী সেলিনা পারভীন পান্না, সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদিকা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিরাজগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ও সদ্য বিদায়ী সাংসদ আমজাদ হোসেন মিলনের কন্যা হোসনে আরা পারভীন লাভলী, সাবেক সংসদ সদস্য প্রয়াত আব্দুল লতিফ মির্জার কন্যা সেলিনা মির্জা মুক্তি, কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদিকা জেদ্দা পারভীন রিমী, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান শহিদুল ইসলাম তালুকদারের মেয়ে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য সোহেলি আফসানা ইকো, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আবু মোহাম্মদ গোলাম কিবরিয়ার মেয়ে ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ইলোরা কিবরিয়া, জেলা আওয়ামী মহিলা লীগের সহ-সভাপতি ও জাতীয় মহিলা সংস্থা সিরাজগঞ্জ শাখার চেয়ারম্যান অ্যাডভোকেট শামিমা ইয়াসমিন রিমা ও বিএনপি-জামায়াতের পৈশাচিকতার শিকার উল্লাপাড়ার পূর্ণিমা রানী শীল।

 

 

 

রাইজিংবিডি/ সিরাজগঞ্জ/২২ জানুয়ারি ২০১৯/অদিত্য রাসেল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়