ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ১০ শতাংশ কমেছে

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ২৮ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ১০ শতাংশ কমেছে

সচিবলয় প্রতিবেদক : গত বছরের চতুর্থ ত্রৈমাসিকে (অক্টোবর-ডিসেম্বর) মন্ত্রিসভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ১০ দশমিক ৪৮ শতাংশ কমেছে। গত তিন মাসে সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৭ দশমিক ৪৬ শতাংশ, এর আগের বছর একই সময়ে এ হার ছিল ৭৭ দশমিক ৯৪ শতাংশ।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, গত অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত নয়টি মন্ত্রিসভার বৈঠক হয়। এতে সিদ্ধান্ত নেওয়া হয় ৮৩টি। সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয় ৫৬টি। ২৭টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন। এ সময়ে সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৭ দশমিক ৪৬ শতাংশ। অন্যদিকে, ২০১৭ সালের একই সময়ে আটটি মন্ত্রিসভা বৈঠক হয় জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘ওই সময়ে সিদ্ধান্ত হয় ৬৮টি। এর মধ্যে ৫৩টি সিদ্ধান্ত বাস্তবায়িত হয়। সিদ্ধান্ত বাস্তবায়নাধীন ছিল ১৫টি। সিদ্ধান্ত বাস্তবায়নের হার ছিল ৬৮ দশমিক ৯৭ শতাংশ।

তিনি আরো বলেন, গত অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত মন্ত্রিসভা বৈঠকে সাতটি নীতি বা কর্মকৌশল এবং পাঁচটি চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ) অনুমোদিত হয়। এ সময় সংসদে আইন পাস হয় ১৯টি।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়