ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-৩১ ৪:১৯:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-৩১ ৪:১৯:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। রাজশাহী কলেজিয়েট স্কুলে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম আবদুল কাদের।

এসডিজি-৪ অর্জনের জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান নিশ্চিতকরণের কর্মসূচির উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন প্রত্যেক নাগরিককে নিজের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানান।

তিনি বলেন, ‘‘প্রত্যেককে নিজ নিজ এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। ফুলের গাছ গালিয়ে নান্দনিক শহর ও বসবাসযোগ্য শহর হিসেবে রাজশাহীকে গড়তে হবে। আশা করছি, আগামীতে আগের চেয়ে বেশি পরিষ্কার-পরিচ্ছন্ন শহর হবে এবং দেশের এক নম্বর শহরে পরিণত হবে রাজশাহী।’’

তিনি বলেন, ‘‘বাংলাদেশ ইতোমধ্যে ঈর্ষণীয় সাফল্যে পৌঁছে গেছে। মাথাপিছু আয় বেড়েছে, রাজস্ব রায় বেড়েছে, সরকারের সক্ষমতা বেড়েছে। আমরা এমন এক জায়গায় পৌঁছে গেছি, নিজেদের অর্থে পদ্মা সেতু হচ্ছে, বিশ্বব্যাংকের সহযোগিতা ছাড়াই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিলেন আমরা পারি।’’

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী। উদ্বোধনের পর একটি গাছের চারা রোপণ করেন মেয়র লিটন।

এদিকে, কলেজিয়েট স্কুলে কর্মসূচির উদ্বোধনের পর জেলা প্রশাসক এস এম আবদুল কাদের নিজে শিক্ষার্থীদের সঙ্গে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন। পরে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন রাজশাহী কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম।



রাইজিংবিডি/রাজশাহী/৩১ জানুয়ারি ২০১৯/তানজিমুল হক/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC