ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুপুরে নিউজিল্যান্ড যাচ্ছেন মুশফিক, মাহমুদউল্লাহ, মুস্তাফিজরা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৭, ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুপুরে নিউজিল্যান্ড যাচ্ছেন মুশফিক, মাহমুদউল্লাহ, মুস্তাফিজরা

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলের আট ক্রিকেটার আজ নিউজিল্যান্ড যাচ্ছেন।

দ্বিপক্ষীয় এই সফরে নিউজিল্যান্ডে তিনটি করে ওয়ানডে এবং টেস্ট খেলবে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের মহারণ।

দুই ভাগে ভাগ হয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ দল। আজ প্রথম বহরে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান নিউজিল্যান্ডের বিমান ধরবেন। দুপুর ১২টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে রওনা হবেন এই আট ক্রিকেটার। তাদের সঙ্গী হিসেবে আছেন এই সফরে ম্যানেজারের দায়িত্ব পাওয়া খালেদ মাসুদ পাইলট এবং কোচ স্টিভ রোডস।

বিপিএলের পর্দা নামবে ৮ ফেব্রুয়ারি। পরদিন রাতে মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম নিউজিল্যান্ড রওনা হবেন। পেসার তাসকিন আহমেদের চোটে কপাল খুলেছে শফিউলের। গতকালই তাকে দলে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকরা।

মাঠে নামার আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার তেমন সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। বিপিএলের টানা এক মাসের ধকল সামলে ওঠার আগেই আন্তর্জাতিক মঞ্চে নামতে হচ্ছে তাদের।

১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে নেপিয়ারে হওয়ার পর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি। ম্যাচ দুটি হবে ক্রাইস্টচার্চ ও ডানেডিনে। ওয়ানডের পর টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি।

নিউজিল্যান্ডের মাটিতে কখনোই ওয়ানডে জিততে পারেনি বাংলাদেশ। শেষ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল মাশরাফির দল। এর আগে ২০০৮ এবং ২০১০ সালের সফরে দুবারই ৩-০ ব্যবধানে সিরিজ হেরেছিল বাংলাদেশ। এ ছাড়া ২০১৫ বিশ্বকাপের ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ। সব মিলিয়ে নিউজিল্যান্ডে ১০ ওয়ানডের সবকটিতেই বাংলাদেশ হেরেছে। তিন ফরম্যাট মিলিয়েও নিউজিল্যান্ডে ২১ ম্যাচের সবগুলোতেই হার সঙ্গী করেছে বাংলাদেশ। এবার ওয়ানডে সিরিজ জয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন মুশফিকুর রহিম।

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ,তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ