ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ম্যানইউ-চেলসিকেও শিরোপার দৌড়ে দেখছেন গার্দিওলা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২০, ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যানইউ-চেলসিকেও শিরোপার দৌড়ে দেখছেন গার্দিওলা

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুম শেষ হতে এখনো ১৩ ম্যাচ বাকি। বর্তমানে লিগ টেবিলে লিভারপুল ও ম্যানচেস্টার সিটি উপরের দিকে রয়েছে। তবে শীর্ষে থাকলেও ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মতো ক্লাবকে এখনো শিরোপার দৌড়ে দেখছেন ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা।

লিভারপুল বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে (৬২)। আর দুই নম্বরে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি (৫৯)। দুই দলের মধ্যে পার্থক্য কেবল ৩ পয়েন্টের। নিজেদের পরের ম্যাচে এভারটনের বিপক্ষে জয় পেলে টেবিলের চূড়ায় উঠে যেতে পারবে ম্যানসিটি।

ইংলিশ লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। ক্লাব ইতিহাসে প্রথমবার সিটির শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ আরও কয়েকটি দল কঠিন করে তুলবে বিশ্বাস এই স্প্যানিশ কোচের। তার মতে শীর্ষস্থান থেকে ১২ ও ১৪ পয়েন্ট পেছনে থাকা চেলসি ও ম্যানইউও আছে শিরোপার দৌড়ে।

এভারটনের বিপক্ষে জিতে শীর্ষে উঠার সুযোগ থাকলেও এখনি উড়তে রাজি নন গার্দিওলা। লিগ মৌসুমে এখনও ১৩ ম্যাচ বাকি। যে কেউ শিরোপার দৌড়ে ঢুকে যেতে পারে বলে মনে করেন স্প্যানিশ এ কোচ।

‘আমি কখনও বলিনি টটেনহ্যাম এই দৌড়ে নেই। আমি কখনও পাঁচ বা ছয় দলের সবাইকে গণনার (শিরোপার দৌড়) বাইরে রাখিনি। ইউনাইটেড প্রত্যেক সপ্তাহের জয়ে এই দৌড়ে যোগ দিচ্ছে। প্রিমিয়ার লিগের লড়াইয়ে যোগ দিতে যাচ্ছে তারা। আমরা কেবল টেবিলের প্রথম দুটি বা তিন দলকে দেখি এবং বলি ‘তারা চ্যাম্পিয়ন হওয়ার সামর্থ্য রাখে। আরও বেশি দূরে তাকাই না। যদি চেলসি টানা জিতে চলে তাহলেও তারা প্রিমিয়ার লিগ জয়ের প্রার্থী হবে। দূরত্ব খুব বেশি নয়।’

লিগ টেবিলে বর্তমানে তিনে থাকা টটেনহ্যাম ২৫ ম্যাচ শেষে পেয়েছে ৫৭ পয়েন্ট। তাদের চেয়ে ৭ পয়েন্ট পেছনে থেকে চেলসি (৫০) চতুর্থ। আর পঞ্চম স্থানে থাকে ম্যানইউর পয়েন্ট ৪৮।




রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়