ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গ্রন্থমেলায় পিয়াস মজিদের নতুন বই

তারা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রন্থমেলায় পিয়াস মজিদের নতুন বই

সাহিত্য ডেস্ক: পিয়াস মজিদ কবি, প্রাবন্ধিক ও গবেষক। কবিতা রচনার মধ্য দিয়ে লেখালেখি শুরু। পাশাপাশি গল্প, প্রবন্ধ, গদ্য প্রভৃতি বিষয়ে নিয়মিত লিখছেন। তার ছোটগল্প অবলম্বনে নির্মিত হয়েছে টেলিছবি ‘নগর ঢাকায় জনৈক জীবনানন্দ’। সাহিত্যকর্মে অবদানের জন্যে পেয়েছেন বিভিন্ন পুরস্কার ও সম্মাননা। একুশে গ্রন্থমেলায় পিয়াস মজিদের ৭টি বই প্রকাশিত হয়েছে।

প্রথমা থেকে বেরিয়েছে কাব্যগ্রন্থ ‘ক্ষুধা ও রেস্তোরাঁর প্রতিবেশী’। পাঞ্জেরী থেকে কাব্যগ্রন্থ ‘প্রেমপিয়ানো’, ঐতিহ্য থেকে প্রবন্ধগ্রন্থ ‘জীবনানন্দ : আমার অসুখ ও আরোগ্য’, সময় প্রকাশন থেকে ব্যক্তিগত গদ্য সংকলন ‘নির্জন নোটবুক’, পার্ল পাবলিকেশন্স থেকে প্রবন্ধগ্রন্থ ‘বঙ্গবন্ধুর বয়ানে সাহিত্য ও অন্যান্য’, মাওলা ব্রাদার্স থেকে সাক্ষাৎকার সংকলন ‘সাক্ষাৎকার-১৭’ এবং কাঠপেন্সিল প্রকাশনী থেকে কিশোরগদ্য ‘ভরদুপুরের বিভূতিভূষণ’ প্রকাশিত হয়েছে।

এর বাইরে এবারের বইমেলায় পিয়াস মজিদ সম্পাদিত কয়েকটি বই প্রকাশিত হয়েছে। সেগুলো যথাক্রমে ‘কিছু হুমায়ূন- হুমায়ূন আহমেদের অগ্রন্থিত গদ্য ও পত্রগুচ্ছ’। বইটি প্রকাশ করেছে অন্বেষা প্রকাশন, ‘সৈয়দ শামসুল হকের মৃত্যুভয়াল সিন্ধু’, এটি সংগ্রহ ও সংকলন গ্রন্থ। প্রকাশক ইকরি-মিকরি। ‘বেলাল চৌধুরীর কবিতা’, এই বইটি যৌথ সম্পাদনায় রয়েছেন তারিক সুজাত। প্রকাশক জার্নিম্যান বুকস। ‘মুখোমুখি রফিক আজাদ’, এটির যৌথ সম্পাদনায় রয়েছেন  দিলারা হাফিজ। বইটি প্রকাশিত হয়েছে চিত্রা প্রকাশনী থেকে। ‘কবিকথন : শামসুর রাহমানের নির্বাচিত সাক্ষাৎকার’,  যৌথ সম্পাদনায় রয়েছেন আহমাদ মাযহার। প্রকাশক কথাপ্রকাশ।




রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৯/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়