ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এলজিআরডি মন্ত্রীর সঙ্গে সিরডাপ মহাপরিচালকের সাক্ষাৎ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ১১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এলজিআরডি মন্ত্রীর সঙ্গে সিরডাপ মহাপরিচালকের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেন্টার অন ইনটিগ্রেটেড রুরাল ডেভেলপমেন্ট ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিকের (সিরডাপ) মহাপরিচালক তেবিতা জি বসেওকা তাগিনাভুলাউ।

সোমবার সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে তার সাক্ষাৎ করেন সিরডাপের মহাপরিচালক।

এ সময় মন্ত্রী বলেন, সিরডাপ গ্রামীণ উন্নয়ন ও দারিদ্র বিমোচনে এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলসমূহে যে কাজ করছে তা প্রশংসাযোগ্য। পল্লী উন্নয়নে বাংলাদেশের যেসব প্রতিষ্ঠান কাজ করছে তার সাথে যোগসূত্র স্থাপন করে কাজ করলে সিরডাপের কার্যাবলী আরো ফলপ্রসূ হবে।

তিনি আরো বলেন, পারস্পরিক সহযোগিতার মাধ্যমে এ অঞ্চলের দেশসমূহ দারিদ্র বিমোচনে জোরালো ভূমিকা রাখতে পারে। দারিদ্র বিমোচনে বাংলাদেশের গৃহীত ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আলোকে এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশসমূহও মডেল প্রকল্প গ্রহণ করতে পারে। সিরডাপকে আরো কার্যকর করতে সদস্য দেশসমূহের পরামর্শ আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রকে আরো প্রসারিত করবে।

সাক্ষাৎকালে সিরডাপ মহাপরিচালক মন্ত্রীকে তাদের কার্যাবলী সম্পর্কে অবহিত করেন এবং জুলাই মাসে ঢাকায় অনুষ্ঠিতব্য সিরডাপের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

মন্ত্রী সিরডাপের কার্যাবলী সম্পর্কে অবহিত হন ও বাংলাদেশের দারিদ্র্য বিমোচনে তাদের অধিকতর ভূমিকা রাখার আহ্বান জানান।

এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব আবুল হাসনাত মো. জিয়াউল হক এবং অতিরিক্ত সচিব নাসরীন আক্তার চৌধুরী উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়