ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কাঁচপুর সেতুতে পিক-আপ ভ্যানে আগুন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৮, ১৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাঁচপুর সেতুতে পিক-আপ ভ্যানে আগুন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর সেতুতে কাগজবাহী একটি পিক-আপ ভ্যানে অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনার পর মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শনিবার দুপুরে আকস্মিকভাবে এ অগ্নিকাণ্ড ঘটে। তবে আগুনে কেউ হতাহত হননি।

পিক-আপ ভ্যানটির চালক মিলনের বরাত দিয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বেলা ১১টায় রাজধানীর ডেমরা থানার মাতুয়াইল এলাকা থেকে কাগজ বোঝাই করে পিক-আপ ভ্যানটি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকার দিকে যাচ্ছিল। দুপুর ১২টার দিকে পিক-আপ ভ্যানটি কাঁচপুর সেতুতে উঠলে আকস্মিকভাবে আগুন ধরে যায়। এতে পিক-আপ ভ্যানটির আংশিক পুড়ে যায়। পিক-আপে বহনকৃত বেশ কিছু কাগজও পুড়ে নষ্ট হয়। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে যানবাহন আটকা পড়ে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। যাত্রাবাড়ী থেকে কাঁচপুর সেতু পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যানজটে আটকে পড়া শত শত যানবাহনের যাত্রীরা।

 



আগুন লাগার খবর পেয়ে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের পানিবাহী গাড়ি এসে তাৎক্ষণিকভাবে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে খবর পেয়ে ডেমরা ও সিদ্ধিরগঞ্জের ইপিজেড ফায়ার স্টেশনের দুইটি ইউনিট রওনা দিয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই ওই পানিবাহী গাড়ির মাধ্যমে আগুন নেভানো হয়।

কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণ কাজের নিরাপত্তার দায়িত্বে থাকা জেলা পুলিশের উপপরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মহাসড়কে অন্য কোনো যানবাহন থেকে কারো নিক্ষিপ্ত সিগারেটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে। তবে বিষয়টি তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

কাঁচপুর হাইওয়ে থানার ট্রাফিক ইন্সপেক্টর মোল্লা তাছলিম জানান, আগুন লাগার খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দূর্ঘটনাকবলিত পিক-আপ ভ্যানটি রেকার দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। পরে মহাসড়ক যানজটমুক্ত হয়ে পুনরায় স্বাভাবিক যান চলাচল শুরু হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৬ ফেব্রুয়ারি ২০১৯/হাসান উল রাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়