ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এফডিসিতে শুটিংয়ে ব্যস্ত কলকাতার শিল্পীরা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এফডিসিতে শুটিংয়ে ব্যস্ত কলকাতার শিল্পীরা

রাহাত সাইফুল : বিএফডিসিতে সিনেমার শুটিং খুব বেশি হয় না বললেই চলে। সিনেমা সংশ্লিষ্ট সংগঠনগুলোর নির্বাচন ছাড়া অধিকাংশ সময় ফাঁকা পড়ে থাকে। বিশেষ করে সন্ধ্যার পর বিএফডিসিতে সুনসান নীরবতা বিরাজ করে।

গতকাল রোববার সন্ধ্যার পর বিএফডিসিতে ঢুকতেই বেশ জমজমাট পরিবেশ দেখা যায়। অপরিচিত কিছু মানুষ শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তারা বাংলা ভাষায় নয় বরং পরস্পরের সঙ্গে হিন্দি ভাষায় কথা বলছিলেন। এদের বিষয়ে জানতে চাইলে শুটিং সেটের একজন জানান, এরা বম্বের টেকনিশিয়ান।

জানা যায়, উত্তম আকাশ পরিচালিত ‘প্রেম চোর’ সিনেমায় ভারতীয় টেকনিশিয়ানরা কাজ করছেন। এই সিনেমার গানের কোরিওগ্রাফি করছেন ভারতের কোরিওগ্রাফার বাবা যাদব। এছাড়া গতকাল থেকে বিএফডিসিতে শুটিংয়ে অংশ নিয়েছেন কলকাতার অভিনেতা সুপ্রিয় দত্ত। আজ সোমবার সকাল থেকে শুটিংয়ে অংশ নিয়েছেন কলকাতার অভিনেতা রজতাভ দত্ত।

শাপলা মিডিয়া প্রযোজিত ‘প্রেম চোর’ সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে নাম লেখান শান্ত খান। এতে তার বিপরীতে রয়েছেন পাঞ্জাবি মেয়ে নেহা আমানদ্বীপ। নেহা কলকাতার জি-বাংলা চ্যানেলের দর্শকপ্রিয় সিরিয়াল ‘স্ত্রী’র নায়িকা চরিত্রে অভিনয় করে বাংলাদেশি দর্শকদের কাছেও পরিচিতি পেয়েছেন। এর আগে নেহা বলিউড ও কলকাতার সিনেমায় অভিনয় করেছেন। গত ১০ ফেব্রুয়ারি থেকে বিএফডিসির ২নং ফ্লোরে ‘প্রেম চোর’ সিনেমাটির শুটিং শুরু হয়েছে। গানের শুটিংয়ের মধ্য দিয়ে সিনেমাটির শুটিং শুরু হয়। গানের শুটিংয়ে অংশ নেন নেহা।

এক সময় বাংলাদেশর শিল্পীরা ভারতীয় সিনেমায় অভিনয়ের জন্য অহরহ ডাক পেতেন। দেশের অনেক জনপ্রিয় শিল্পী পশ্চিম বাংলায় সমানভাবে জনপ্রিয় ছিলেন। ঢাকাই চলচ্চিত্রের সোনালি সময়ে ঢালিউডে কাজের জন্য মুখিয়ে থাকতেন ওপার বাংলার শিল্পীরা। অনেক সিনেমায় অভিনয়ও করেছেন ওপারের তারকা শিল্পীরা। মাঝে ঢাকাই চলচ্চিত্রে মন্দা বাজারের কারণে তাদের দেখা মিলেনি। টলিউডের সিনেমায় এখন মন্দা হাওয়া বইছে। ওপারের শিল্পীরা আবার ঢাকাই সিনেমার দিকে ঝুঁকছেন। গত কয়েক বছরে ওপার বাংলার জনপ্রিয় প্রায় সব শিল্পীরাই ঢাকাই সিনেমায় অভিনয় করেছেন।



এদিকে ঢাকাই সিনেমার নিয়মিত শিল্পীদের একটা বড় অংশ বেকার সময় পার করছেন। বলা চলে দু-একজন বাদে সবাই অবসর সময় কাটাচ্ছেন। তবে এই বিষয়ে চলচ্চিত্র বোদ্ধারা ভিন্ন ভিন্ন মত দিয়েছেন। কেউ কেউ বলছেন, দেশীয় শিল্পীরা কাজের ক্ষেত্রে সিরিয়াস নয়, শুটিং টাইম ও বিভিন্ন জটিলতার কারণে তাদের নিয়ে কাজ করছেন না প্রযোজনা প্রতিষ্ঠান। আবার কেউ কেউ বলছেন, ওপার বাংলার শিল্পীর প্রতি অতিমাত্রায় ভক্তির কারণেই কলকাতার শিল্পী নেয়া হচ্ছে। দেশীয় শিল্পী নিয়েও ভালো সিনেমা উপহার দেয়া সম্ভব। 



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়