ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রিয়ালে যোগ দিতে মরিয়া পগবা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ৩১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিয়ালে যোগ দিতে মরিয়া পগবা

ক্রীড়া ডেস্ক : রিয়াল মাদ্রিদ ২০১৬ সালে চেষ্টা করেছিল ফ্রান্সের ফুটবলার পল পগবাকে দলে ভেড়াতে। কিন্তু শেষ পর্যন্ত পারেনি। ১১৪ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভিড়িয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর সময় গড়িয়েছে অনেক। পরিবর্তন হয়েছে অনেক কিছু। কিন্তু পগবার প্রতি রিয়াল মাদ্রিদের আগ্রহ অপরিবর্তিত রয়েছে।

তাইতো এখনো ফরাসি এই তারকাকে দলে ভেড়াতে চায় রিয়াল। আর রিয়ালের মতো একটি ক্লাবে যোগ দিতে পগবাও মরিয়া। তাইতো তিনি ম্যানইউর সঙ্গে জানুয়ারিতে চুক্তির মেয়াদ বাড়াননি।

অন্যদিকে শনিবার রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানও জানিয়েছেন যে পগবা ও তার এজেন্টের সঙ্গে কথা হচ্ছে ফরাসি এই কোচের। তাতে তিনি বুঝতে পারছেন যে আগামী মৌসুমে রিয়ালে যোগ দিতে পগবা বেশ আগ্রহী। জিদান ফরাসি এই তারকার মতো একজন তারুণ্যদীপ্ত ও পরীক্ষিত মিডফিল্ডার চান। যিনি প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা লা লিগায় কাজে লাগিয়ে রিয়ালের চলার পথ মসৃণ করবে।

তবে পগবার ইতালিয়ান বংশোদ্ভুত নেদারল্যান্ডসের এজেন্ট মিনো রাইয়োলা জানিয়েছেন যে ম্যানইউর এই মিডফিল্ডারকে দলে ভেড়ানোটা অতো সহজ হবে না। এটা ঠিক ততোটাই কঠিন হবে যতোটা পিএসজির কালিয়ান এমবাপেকে আনার ক্ষেত্রে হবে। তবে রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের কাছে সেটা হয়তো খুব কঠিন কিছু হবে না। আর মাদ্রিদিস্তারাও জানে যে পগবাকে পেতে হলে টাকা ঢালতে হবে।

জিদান ইতিমধ্যে রিয়াল কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন যে পোগবা এমনই একজন খেলোয়াড় যার রয়েছে পেশি শক্তি, ক্ষীপ্রতা, তীক্ষ্ণতা ও যোগ্যতা। রিয়ালে এখন যা নেই সেটা পূরণে পগবা যথার্থ খেলোয়াড়।

অবশ্য পগবার এজেন্ট শিগগিরই ম্যানইউতে যাবেন। সেখানে তিনি পগবার বিষয়ে রেড ডেভিলসদের পরিকল্পনা জানতে চাইবেন। যদিও গেল জানুয়ারিতে ম্যানইউর উচ্চ পর্যায়ের কর্তারা চেষ্টা করেছিল তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর। কিন্তু সেই চেষ্টায় সফল হয়নি তারা।



রাইজিংবিডি/ঢাকা/৩১ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়