ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে আলটিমেটাম

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ২০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : দিনাজপুরের বীরগঞ্জে পেশাগত দায়িত্ব পালনের সময় ডিবিসি নিউজ টেলিভিশন ও বার্তা২৪.কমের রংপুর স্টাফ রিপোর্টারসহ তিন সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাংচুর ও ছিনতাইয়ে জড়িতদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে রংপুরে কর্মরত সাংবাদিকেরা।

শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে আলটিমেটাম দেয়া হয়েছে।

থানায় লিখিত ও মৌখিকভাবে অভিযোগ দায়ের করার পরও পুলিশ প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিক নেতারা। এ ছাড়া ঘটনার বিচারবিভাগীয় তদন্ত দাবি করে মঙ্গলবার পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি ও বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দেয়ার কর্মসূচি দেয়া হয়েছে।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, দিনাজপুরের প্রশাসন ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেডের নামে শত শত খামারি ও কৃষকের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে গা-ঢাকা দিয়েছেন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ধরনের অন্যায়ে স্থানীয় প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। তারা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াননি। খামারিদের কথা তুলে ধরতে সেখানে সাংবাদিকরা গেলে প্রতিষ্ঠানের ভাড়াটে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা করেছেন। ক্যামেরা ভাংচুর ও ছিনতাই করে নেয়ার পরও প্রশাসন ব্যবস্থা নেয়নি।

মানববন্ধন সমাবেশে রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বাবুর সভাপতিত্বে বক্তব্য দেন- রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারী, প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক সরকার, রিপোর্টার্স ক্লাবের সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, বৈশাখী টেলিভিশনের রংপুর প্রতিনিধি আফতাব হোসেন, একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল প্রমুখ।



রাইজিংবিডি/রংপুর/২০ এপ্রিল ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়