ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মালামালসহ আন্তঃজেলা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ২০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মালামালসহ আন্তঃজেলা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

গোপালগঞ্জ প্রতিনিধি : দোকান ও মালিকের বিষয়ে খবর নেয়া হয়। পরে সুযোগ বুঝে রাতে দোকানের দরজার তালা কেটে মালামাল পিক-আপে ভরে নিয়ে যাওয়া হয়। যে কেউ দেখলে মনে করবে নিজ দোকানের মালামাল সরাচ্ছেন তারা। কাজ শেষ করতে পারলে প্রত্যেককে নগদ ১০ হাজার টাকার পাশাপশি দেয়া হয় চুরি করা মালের ভাগ। চক্রের সদস্যদের হাতে কাজ না থাকলে তাদের দেখভাল করেন দলের হোতা।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপারের (সদর সার্কেল) কার্যালয়ে সাংবাদিকদের এ সব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন।

গোপালগঞ্জ, বাগেরহাট ও ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চোরাইকৃত মোবাইল সেট, কাপড় ও নগদ টাকাসহ আন্তঃজেলা চোর চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করছে গোপালগঞ্জ পুলিশ। শুক্রবার রাতে মালামালসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- বাগেরহাটের সদর উপজেলার নওয়াপাড়া গ্রামের মৃত সৈয়দ হাওলাদারের ছেলে কাউসার হাওলাদার (৩৫), কিশোরগঞ্জের নিকলী থানার মির্জাপুর গ্রামের মৃত: আক্তার শেখের ছেলে মোতালেব শেখ (৩২), সিরাজগঞ্জের সদর উপজেলার চক্করদাসপাড়া গ্রামের মৃত: হাচান শেখের ছেলে হেলাল শেখ (৩৩), গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শুয়াগ্রামের মৃত: আমজাদ হোসেনের ছেলে রবিউল হোসেন (৩৫), একই উপজেলার সিকিরবাজার গ্রামের কৃষ্ণ সাহার ছেলে পলাশ সাহা (৩০) এবং ভোলার চরফ্যাশন উপজেলার উত্তর মাদ্রাজ গ্রামের কাজী সিরাজুল ইসলামের ছেলে মেহেদী ইসলাম (৩০)।

অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান, গত ২৫ মার্চ রাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাকুড়তিয়া বাজারে গাজী ফেব্রিক্স এ্যান্ড ফ্যশান ও এমএইচআর এন্টারপ্রইজ নামে দুটি দোকান থেকে মোবাইল সেট, কাপড়সহ প্রায় ২৬ লাখ টাকার মালামাল লুটে নেয় আন্তঃজেলা চোর চক্রের একটি দল।

পরে এ ব্যাপারে অভিযোগ দায়ে হলে প্রযুক্তিগত সহায়তা ব্যবহার করে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন নেতৃত্বে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সিকির বাজার, বাগেরহাটের দেওপাড়া ও ঢাকার হেমায়েপুরে অভিযান চালায় পুলিশ।

এ সময় ওইসব স্থান থেকে আন্তঃজেলা চোর চক্রের ছয় সদস্য কাউসার, মোতালেব, হেলাল, রবিউল, পলাশ ও মেহেদীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪৮০ পিস শাড়ি, ৪৭৭ পিস লুঙ্গী, ৫১ পিস থ্রি পিস, পর্দার থান কাপড়, নগদ এক লাখ টাকা এবং ৩১ পিস মোবাইল সেট উদ্ধার করা হয়।

এদের নামে দেশের বিভিন্ন থানায় ডাকাতি ও চুরির একাধিক মামলা রয়েছে। এদের মূলহোতাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২০ এপ্রিল ২০১৯/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়