ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে খাল উদ্ধারে অভিযানে নামবে সেনাবাহিনী

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৪ ৭:১৭:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৪ ৭:১৭:০৯ পিএম
চট্টগ্রামে খাল উদ্ধারে অভিযানে নামবে সেনাবাহিনী
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে অবৈধ স্থাপনা নির্মাণ করে দখলে থাকা খালসমূহ উদ্ধারে অভিযান পরিচালনা করবে সেনাবাহিনীর।

শনিবার দুপুরে চট্টগ্রামের দামপাড়াস্থ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেডে এক মতবিনিময় সভায় এই তথ্য জানান কনস্ট্রাকশন ব্রিগেডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভীর মাজহার সিদ্দিকী।

মতবিনিময় সভায় ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভীর মাজহার সিদ্দিকী বলেন, চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনে মেগাপ্রকল্পের আওতায় গত বছর নগরীর বিভিন্ন খাল থেকে ১ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ঘনফুট ও চলতি বছরে ৪২ লাখ ঘনফুট বর্জ্য অপসারণ করা হয়েছে। প্রকল্পের অধীনে থাকা ৩৬টি খালের মধ্যে প্রথম পর্যায়ে ১৩টি, দ্বিতীয় পর্যায়ে ১০টি এবং তৃতীয় পর্যায়ে বাকি খালগুলো পরিষ্কার ও পুনঃখনন করা হবে। প্রাথমিকভাবে যে সব খাল পরিষ্কার করা হয়েছে, সচেতনতার অভাবে সেই সব খাল আবার বর্জ্যে ভরে গেছে।

তিনি বলেন, ড্রেন ও খাল অপরিষ্কার থাকার কারণে বৃষ্টি হলে পানি নিষ্কাশন হয় না। এতে জলাবদ্ধতা দেখা দেয়। এই অবস্থায় নগরীর জলাবদ্ধতা নিরসনে নেওয়া প্রকল্প বাস্তবায়নে খাল উদ্ধারে জোরেশোরে উচ্ছেদে নামবে সেনাবাহিনী। এ ব্যাপারে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক), চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ), পুলিশ প্রশাসনসহ স্থানীয় কাউন্সিলররা সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন বলে জানান এই সেনা কর্মকর্তা।

মতবিনিময় সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, সিডিএর প্রধান প্রকৌশলী হাসান বিন শামস, চট্টগ্রাম ওয়াসার এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার রানা চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. আরিফুর রহমান, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ডেপুটি ম্যানেজার ইঞ্জিনিয়ার মীর মাহমুদ হাসান প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/০৪ মে ২০১৯/রেজাউল/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge