ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

সুজাউদ্দিন রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৯:২১:৩৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৬ ১২:২৪:২৬ পিএম
Walton AC 10% Discount

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমার থেকে আসা ইয়াবার চালান গ্রহণকালে এক পাচারকারী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র, গুলি ও ইয়াবা।

বুধবার রাত সাড়ে ৯ টার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়নের নাফ নদী সংলগ্ন বেড়িবাঁধের ৪ নম্বর স্লুইচ গেইটে এ ঘটনাটি ঘটেছে বলে জানান টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

এতে নিহত সিরাজ মিয়া (৪০) টেকনাফের সাবরাং ইউনিয়নের আচারবুনিয়া এলাকার ফজল আহমদের ছেলে।

পুলিশ জানিয়েছে, সিরাজ মিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত একজন ইয়াবা ব্যবসায়ী। তার একটি সংঘবদ্ধ ইয়াবা পাচার চক্র রয়েছে। ইয়াবার গডফাদার হিসেবে সে চক্রটিকে নিয়ন্ত্রণ করতো। মাদক ব্যবসায় জড়িত অভিযোগে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে।

ওসি প্রদীপ বলেন, ‘বুধবার রাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবরে পুলিশের একটি দল টেকনাফের সাবরাং ইউনিয়নের নাফ নদী সংলগ্ন বেড়িবাঁধ সংলগ্ন ৪ নম্বর স্লুইচ গেইটে অবস্থান নেয়। পরে বিজিবির একটি টহলদলও ঘটনাস্থলে পৌঁছে। এসময় মিয়ানমার দিক থেকে আসা একটি ট্রলার থেকে নেমে আসা কয়েকজন লোককে দেখতে পেয়ে থামার জন্য বলা হয়। কিন্তু তারা না থেমে পুলিশ ও বিজিবির সদস্যদের দিকে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালানোর চেষ্টা করে। আত্মরক্ষার্থে পুলিশ ও বিজিবির সদস্যরা পাল্টা গুলি ছুঁড়ে। এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

ঘটনাস্থল থেকে একটি চাইনিজ পিস্তল, ১ দেশীয় তৈরি বন্দুক, ৬৫টি গুলি ও ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

অভিযানের বিষয়ে একই ধরনের তথ্যের কথা জানিয়েছেন বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।




রাইজিংবিডি/কক্সবাজার/১৬ মে ২০১৯/সুজাউদ্দিন রুবেল/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge