ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ওয়াসার সক্ষমতা বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ২২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়াসার সক্ষমতা বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক হয়েছে।  বৈঠকে সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে ওয়াসার সক্ষমতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বুধবার জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, বেগম রেবেকা মমিন,  রাজী মোহাম্মদ ফখরুল, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন ও আব্দুস সালাম মুর্শেদী বৈঠকে অংশগ্রহণ করেন।

এ ছাড়া, বিশেষ আমন্ত্রণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

বৈঠকে ভূগর্ভস্থ পানির ব্যবহার কমিয়ে ভূ-উপরিস্থ পানির ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে পুকুর/খাল/জলাশয় পুনঃখনন করার সুপারিশ করা হয়।

কমিটি আগামী বর্ষা মৌসুম আসার আগেই জলাবদ্ধতা দূরীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ঢাকা সিটিতে বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা যাতে দ্রুত সময়ে অপসরাণ করা যায় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে।

বৈঠকে দেশের সিটি করপোরেশন ও পৌরসভাসমূহকে ট্যাক্স বৃদ্ধির লক্ষ্যে বিদ্যমান ট্যাক্স ব্যবস্থা সংস্কার করার সুপারিশ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২২ মে ২০১৯/আসাদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়