ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চট্টগ্রামে স্বর্ণ মেলা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে স্বর্ণ মেলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে তিন দিনব্যাপী ব্যতিক্রমী স্বর্ণ মেলা শুরু হয়েছে। রোববার দুপুরে নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার পিএইচপি পেলিকান মেহজাবিন ভবনে মেলা শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। চট্টগ্রাম আয়কর বিভাগের উদ্যোগে আয়োজিত মেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি মো. জামাল উদ্দিন ও বাংলাদেশ জুয়েলারি সমিতি চট্টগ্রামের সভাপতি মৃণাল কান্তি ধর।

আয়কর বিভাগ নিবন্ধিত স্বর্ণ ব্যবসায়ী সমিতির সদস্যদের অংশ গ্রহণে মেলায় অঘোষিত ও মজুদ স্বর্ণ, স্বর্ণালংকার, কাট ও পলিশড ডায়মন্ড এবং রৌপ্যের ঘোষণার বিপরীতে কর পরিশোধের সুযোগ দেওয়া হচ্ছে। প্রতি ভরি স্বর্ণে ১০০০ টাকা, রৌপ্যের জন্য ৫০ টাকা, প্রতি ক্যারেট কাট ও পলিশড ডায়মন্ডের জন্য ৬০০০ টাকা কর পরিশোধ করে স্বর্ণ ব্যবসায়ীরা মেলায় স্বর্ণ বিক্রি করার সুযোগ পাচ্ছেন।

মেলার উদ্বোধন করে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, স্বর্ণ ব্যবসায়ীদের দীর্ঘ দিনের হতাশা ছিল। তারা হয়রানির শিকার হচ্ছিলেন। জনবান্ধব সরকার জনগণের কল্যাণ, সুবিধা-অসুবিধা চিন্তা করে। এরই অংশ হিসেবে স্বর্ণ ব্যবসার বৈধতা দেওয়ার উদ্যোগ নিয়েছে। স্বর্ণ ব্যবসায়ীদের এ সুযোগ কাজে লাগাতে হবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৩ জুন ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়