ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ২৫ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা

নিজস্ব প্রতিবেদক, রংপুর: ফের উত্তপ্ত হয়ে উঠেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। অচল হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম।

পদোন্নতি নীতিমালা বাস্তবায়নসহ তিন দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মচারিরা  প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে কর্মবিরতি শুরু করেছে।

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে এই অন্দোলনের কোন যৌক্তিকতা নেই। যারা তালা লাগিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ে কর্মচারীবান্ধব পদোন্নতি নীতিমালা বাস্তবায়ন, ৪৪ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও ১০ম গ্রেডপ্রাপ্ত ২৫ কর্মকর্তার পদমর্যাদা প্রদানসহ মাস্টার রোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের দাবিতে তারা এই কর্মসূচি পালন করছে।

মঙ্গলবার সকালে ক্যাম্পাসে গিয়ে দেখা গেছে, কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ রেখে প্রশাসনিক ভবনের দুই গেটে তালা ঝুলিয়ে দিয়েছেন।

কর্মচারিরা অভিযোগে জানান, কয়েকজন কর্মচারিকে ৪৪ মাস থেকে বেতন-ভাতা দেওয়া হচ্ছেনা। ২৮৮ জনকে বকেয়া পরিশোধ করলেও ৫৮ জন কর্মচারীর বকেয়া পাওনা আছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বক্তব্য গ্রহণযোগ্য নয়। কারণ ২৮৮ জনের বকেয়া দেওয়ার ক্ষেত্রে মামলার কোনো প্রশ্ন ওঠেনি। তাই ৫৮ জনের ক্ষেত্রে মামলার প্রশ্ন তোলা অযৌক্তিক। বকেয়া বেতনের ৫৮ জন কর্মচারির বিরুদ্ধে কোন মামলা নেই।  বিষয়টি  আগেই চিঠির মাধ্যমে ইউজিসি’কে জানিয়েছেন রেজিস্ট্রার। ৫৮ জনের বকেয়া আটকে রেখে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা করা হচ্ছে।

কর্মচারী সমন্বয় পরিষদের সমন্বয়ক মাহবুবার রহমান বলেন, ‘আমরা অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছিলাম। কিন্তু প্রশাসন কোন সহযোগিতা বা আলোচনার ইঙ্গিত না দেওয়ায় বাধ্য হয়ে তালা দিয়েছি। দাবী আদায় অথবা কার্যকর কোন পদক্ষেপ নেওয়া না হলে আমরা তালা খুলবো না।’

বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র তবিবুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কর্মচারি সমন্বয় পরিষদ নামে কোন সংগঠন নেই। ওই ব্যানারে যারা আন্দোলন করছে তার কোন যৌক্তিকতা নেই। যে দাবিতে তারা আন্দোলন করছে সেই দাবিগুলো মিমাংসার পথে। যেহেতু তারা প্রশাসনিক ভবনে তালা লাগিয়েছে। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ি ব্যবস্থা নেওয়া হবে।’


রাইজিংবিডি/রংপুর/২৫ জুন ২০১৯/নজরুল মৃধা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়