ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুবলীগ নেতা ইসমাইল হত্যা: ১৮ আসামির জামিন নামঞ্জুর

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ২৫ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুবলীগ নেতা ইসমাইল হত্যা:  ১৮ আসামির জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে যুবলীগ নেতা ইসমাইল হোসেন হত্যা মামলায় ১৮ আসামির জামিন নামঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার আসামিদের কারাগার থেকে রাজশাহীর আমলি আদালত-৫ এ হাজির করা হয়। আদালতে আসামিদের আইনজীবী জামিন আবেদন করলে বিচারক রাসেল মাহমুদ সেটি নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন- অসীম রেজা (৩২), মো. জাহির (৪৫), মোস্তাক আহম্মেদ ওরফে মেজরা (৩৫), শরীফ দুলাল ওরফে সেতু (৩৬), সাখাওয়াত হোসেন (৪০), মীর কাশিম ওরফে সাহেব (৪৮), মো. লাভলু (৫০), ভকত আলী (৪২), আমিনুল ইসলাম (৪৫), মো. সিহাব (২০), মাসুম আক্তার স্বাধীন (৪৩), মো. বুলবুল (৪৫), মো. হিটলার (৩৫), গিয়াস উদ্দিন (৫৭), ওমর ফারুক জিহাদি (৪০), আকবর আলী (৪০), মুক্তার আলী (৩০) ও সাকিম উদ্দিন (৪২।

তাদের সবার  বাড়ি গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের মালিগাছা ও ধরমপুর গ্রামে। এরা সবাই বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। মামলার প্রধান আসামি আবু সুফিয়ান (৫০) ও ১৯ নম্বর আসামি আবদুল মালেক পান্না (৪০) পলাতক রয়েছে। এছাড়া মামলার ১৩ এবং ১৫ নম্বর আসামি যথাক্রমে মিনারুল ইসলাম (৩৯) ও গোলাম দোস্তগীর (৩৮) জামিনে রয়েছে।

বাদীপক্ষের আইনজীবী এজাজুল হক মানু জানান, ২২ আগস্ট মামলার পরবর্তী দিন ধার্য্য করেছেন আদালত।

নিহত ইসমাইল হোসেন দেওপাড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ওই ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।  ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিন বিএনপি-জামায়াতের কর্মীরা পালপুর ভোটকেন্দ্র দখলে নিতে গেলে বাধা দিতে যান ইসমাইল। এ সময় তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার স্ত্রী বিজলা বেগম বাদী হয়ে গোদাগাড়ী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


রাইজিংবিডি/রাজশাহী/২৫ জুন ২০১৯/তানজিমুল হক/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়