ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধামরাইয়ে প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে সড়ক অবরোধ

আরিফুল ইসলাম সাব্বির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধামরাইয়ে প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে সড়ক অবরোধ

সাভার সংবাদদাতা : ঢাকার ধামরাইয়ে বিদ্যুতের প্রি-প্রেইড মিটার বন্ধের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ এবং পরে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩, ধামরাই জোনাল অফিস ঘেরাও করেছে স্থানীয় বাসিন্দারা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাই থানা রোড এলাকায় প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখে। এ কারণে এই সড়কে চার কিলোমিটার যানজটের সৃষ্টি হয়৷

স্থানীয় বাসিন্দারা জানান, প্রি-পেইড মিটার স্থাপন তারা চান না। এই মিটারের খরচ অনেক বেশি, যা সাধারণ মানুষের পক্ষে দেয়া সম্ভব নয়। যদি গভীর রাতে বিদ্যুৎ চলে যায়, তাহলে তারা কীভাবে বিদ্যুৎ পাবে। এ ধরনের ঝামেলা তারা পোহাতে চান না।

ধামরাই পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা সৈয়দুল রশিদ বলেন, তারা এই মিটার বন্ধ করতে প্রতিবাদ করছেন। মিটার স্থাপন বন্ধ না করলে বড় কর্মসূচি দেয়া হবে।

এ বিষয়ে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, স্থানীয় বাসিন্দারা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখলে তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়। পরে সড়কের যান চলাচল স্বাভাবিক করা হয়।

প্রি-প্রেইড মিটার স্থাপন সম্পর্কে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩, ধামরাই পল্লী বিদ্যুৎ শাখার ডিজিএম খালিদ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, প্রি-পেইড মিটারে সার্ভিস চার্জ নেই, আছে ডিমান্ড চার্জ। এ চার্জ আবাসিকে ২৫ টাকা। মিটার স্থাপন চার্জ মাসিক ৪০ টাকা। ভ্যাট পূর্বে যা ছিল, তাই আছে। মোবাইলে যেমন লোন করা যায়, এই মিটারে সেই ব্যবস্থা আছে। ধামরাইতে ১৪/১৫টি কার্ড রিচার্জ করার দোকান আছে। এখানে ২০ হাজার মিটার এসেছে। অনেক বাসায় লাগানো হয়েছে। এখনো কোনো অভিযোগ আসেনি।

এই মিটার লাগানোর পরে বিদ্যুৎ সাশ্রয় হবে বলে জানান তিনি।

 

রাইজিংবিডি/সাভার/২২ আগস্ট ২০১৯/আরিফুল ইসলাম সাব্বির/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়