ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বরগুনায় স্বাস্থ্যকর্মীকে হাতুড়িপেটা

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরগুনায় স্বাস্থ্যকর্মীকে হাতুড়িপেটা

বরগুনার আমতলী উপজেলার ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ‌্যকর্মী আবুল কালাম আজাদকে (৩৩) হাতুড়ি দিয়ে পিটিয়েছে দুর্বৃত্তরা। এতে তার হাত-পা থেঁতলে গেছে।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ক্লিনিকে কর্মরত অবস্থায় দুর্বৃত্তরা তার উপর হামলা করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশালে শের-ই-বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

আবুল কালাম আজাদ সদর ইউনিয়নের নীলগঞ্জ গ্রামের মো. কাঞ্চন আলী মৃধার ছেলে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকার সময় আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, তিনি প্রতিদিনের মতো ক্লিনিকে কাজ করছিলেন। এ সময় এক ব্যক্তি ক্লিনিকে ঢুকে তাকে টেনে-হিঁচড়ে বাইরে নেয়ার চেষ্টা করে। একপর্যায়ে ওই ব্যক্তিকে ধাক্কা দিয়ে ক্লিনিকের বাইরে ফেলে ভিতর থেকে দরজা বন্ধ করে দেন কালাম। এরপর ১৫/২০ জনের সন্ত্রাসী দল হাতুড়ি দিয়ে ক্লিনিকের জানালা ভেঙে ভিতরে ঢুকে আবুল কালাম আজাদকে হাতুড়ি দিয়ে পেটাতে থাকে। এতে তার ডান পা ও হাত থেঁতলে যায়। তার ডাক ও চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশারের শের-ই-বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠান।

তিনি বলেন, আমার ছোট চাচা জাহিদুল ইসলাম মিঠু মৃধা সদ্য সমাপ্ত আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। সে সময় বর্তমান চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধার ছোট ভাই জহিরুল ইসলাম খোকন মৃধার সাথে নির্বাচনী প্রচার নিয়ে সংঘর্ষ হয়। তার জের ধরে আজ খোকন মৃধা, কালাম, ওসমানসহ আমতলী থেকে ১৫-২০ ব‌্যক্তি এসে আমাকে হাতুড়িপেটা করে হাত-পা থেঁতলে দিয়েছে।

জহিরুল ইসলাম খোকন মৃধার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, দিনের বেলায় এ ধরনের সন্ত্রাসী ঘটনা যারা ঘটিয়েছে আমিও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

আমতলী সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. মোতাহার উদ্দিন মৃধা জানান, ঘটনার কথা শুনেছি। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন‌্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ করছি।

আমতলী উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. শংকর প্রসাদ অধিকারী জানান, আবুল কালাম আজাদ ইসলামপুর কমিউনিটি ক্লিনিকে হেলথ প্রোভাইডার হিসেবে কর্মরত। তার হাত-পা থেঁতলে গেছে। অনেক ফুলে আছে। এক্সরে না করে বলা যাচ্ছে না যে তার হাত-পা ভেঙেছে কি না। প্রাথমিক চিকিৎসা দেয়ার পরে তাকে উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

আমতলী থানার ওসি মো. আবুল বাশার বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বরগুনা/রুদ্র রুহান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়