ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

শ্লীলতাহানি করা চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্লীলতাহানি করা চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় নারীর শ্লীলতাহানির মামলার পলাতক আসামি উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শাহীন শাহকে ফুলের মালা দিয়ে বরণ করেছে উপজেলা আওয়ামী লীগের এক অংশ। এতে অন্য অংশ ক্ষুব্ধ।

উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বুধবার নিজ এলাকায় আসলে তাকে বরণ করে নেয়া হয়। তবে এ ঘটনা নিয়ে কেউ মন্তব্য করতে চাননি।

গলাচিপা উপজেলার এক নারী আইনজীবীকে শ্লীলতাহানির মামলায় পলাতক ছিলেন উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শাহীন শাহ। তাকে এভাবে বরণ করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে উপজেলা আওয়ামী লীগের অন্য অংশে।

গলাচিপা উপজেলা আওয়ামী লীগ সুত্রে জানা গেছে, গত ১২ সেপ্টেম্বর গলাচিপা উপজেলা আদালত চত্বরে নারী আইনজীবী উম্মে আসমা আঁখির সঙ্গে উপজেলা চেয়ারম্যানের বাকবিতণ্ডার এক পর্যায় মারধরের শিকার হন আঁখি। তাকে প্রকাশ্যে শ্লীলতাহানি ঘটানো হয়।

১৫ সেপ্টেম্বর উপজেলা চেয়ারম্যান শাহীনকে আসামি করে আঁখি পটুয়াখালী নারী ও শিশু নির্যাতনদমন ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করেন। আদালত সংশ্লিষ্ট থানাকে এজাহার নিতে আদেশ দেন। আদালতের নির্দেশে গলাচিপা থানায় মামলা দায়ের হয়।

মামলা হওয়ার পরে শাহীন জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের দিয়ে বিষয়টি আপস করার প্রস্তাব দেন। কিন্তু বাদী তাতে আপস করেননি। পরে বাদীর শ্বশুর কলাগাছিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দুলাল চৌধুরীকে দলীয় পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয় উপজেলা আওয়ামী লীগের একাংশ। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক কাজী আলমগীর অনড় থাকায় তা বাস্তবায়ন হয়নি বলে জানান মামলার বাদী।   

মামলার পর শাহীনের বাসায় রাতে কয়েক দফা অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গ্রেপ্তার এড়াতে তিনি গা ঢাকা দেন।

শাহীন বুধবার গলাচিপায় উপজেলায় পৌঁছালে তাকে প্রথমে মোটরসাইকেল শোডাউন করে শাখারিয়া এলাকায় বরণ করা হয়। পরে উপজেলা দলীয় কার্যালয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উপজেলা আওয়ামী লীগের একাংশ বিষয়টি হাস্যকর বলে দাবি করেন।


পটুয়াখালী/বিলাস দাস/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়