ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জন্ম নিবন্ধনে বেশি টাকা নেয়ায় লিগ্যাল নোটিশ

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জন্ম নিবন্ধনে বেশি টাকা নেয়ায় লিগ্যাল নোটিশ

জন্ম নিবন্ধন করতে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে কর্মকর্তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক ভুক্তভোগী। ওই নোটিশে ৫০ টাকার বদলে ৫০০ টাকা নেয়ার অভিযোগ আনা হয়।

বুধবার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সিনিয়র স্বাস্থ্য পরিদর্শক কাম সেনিটারি ইন্সপেক্টরকে এই নোটিশ দেয়া হয়। ব্রাহ্মণবাড়িয়া জজ কোর্টের আইনজীবি মো. জাহাঙ্গীর হোসেন এই লিগ‌্যাল নোটিশটি পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়, মোয়াক্কেল ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কলেজ পাড়ার মো. আশিকুল ইসলাম ভূঁইয়া তার দুই ভাগিনা সাইয়ান হোসেন ও মো. সাফওয়ান হোসেনের জন্ম নিবন্ধন করাতে পৌরসভায় যান। সংশ্লিষ্ট সব কাগজপত্র থাকা সত্বেও সিনিয়র স্বাস্থ্য পরিদর্শক মো. রেজাউল ইসলাম ভূঁইয়া জন্ম নিবন্ধন করে দিতে টালবাহানা শুরু করেন। পরদিন আবার গেলে ৫০ টাকার বদলে ৫০০ টাকা দাবি করেন। দাবিকৃত টাকা দেয়ার পর জন্ম নিবন্ধন করে দেয়া হয়।

জাহাঙ্গীর হোসেন বলেন, ‘সাইয়ান হোসেন ও সাফওয়ান আমার ছেলে। গত ৯ অক্টোবর আমার শ্যালক আশিকুল ইসলামকে জন্ম নিবন্ধন করানোর জন্য পাঠাই। জন্ম সনদসহ আরো কিছু কাগজপত্র লাগবে বলে তাকে বিদায় করে দেয়া হয়। পরদিন আবার পাঠানো হলে রেজাউল ইসলাম ৫০ টাকার বদলে ৫০০ টাকা দাবি করেন। দাবিকৃত টাকা দেয়ার পর তিনি কাগজপত্র জমা রাখেন। ১৪ অক্টোবর জন্ম নিবন্ধন করে দেয়া হয়।’

আজ বুধবার লিগ্যাল নোটিশ পাওয়ার কথা স্বীকার করে মো. রেজাউল ইসলাম বলেন, ‘অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বাংলা ও ইংরেজি জন্ম নিবন্ধনের জন্য নিয়ম অনুসারে ১৫০ টাকা রাখি। জাহাঙ্গীর হোসেন এ বিষয়ে আমার সঙ্গে কথাও বলেছেন। নিয়ম অনুসারে আরো কাগজ ও ছবি চাওয়ায় হয়তো তিনি মনক্ষুন্ন হয়েছেন।’


ব্রাহ্মণবাড়ীয়া/মাইনুদ্দীন রুবেল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়