ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

উপহারের ঘরটিতে বসবাস এখন ঝুঁকিপূর্ণ!

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০১, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উপহারের ঘরটিতে বসবাস এখন ঝুঁকিপূর্ণ!

দেয়ালের প্লাস্টার খসে পড়ছে, ছাদেরও একই অবস্থা। যে কোনও সময় ঘটতে পারে দুর্ঘটনা। শঙ্কা রয়েছে হতাহতের। এমন ঝুঁকি নিয়েই সে ঘরে বসবাস এক বীর মুক্তিযোদ্ধা পরিবারের।

হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের কোর্টআন্দর গ্রামে এই বীর মুক্তিযোদ্ধা পরিবারের বসবাস। সরকার প্রদত্ত উপহারের ঘরে ভালই দিন কাটছিল বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস শহীদের পরিবারের সদস্যদের। কিন্তু বর্তমানে ঘরটি এই পরিবারের জন্য বিপদের কারণ হয়ে উঠেছে।

সরেজমিনে গেলে ঘরটির এ দুরাবস্থা দেখিয়ে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস শহীদের ছেলে আব্দুল্লাহ আল রবিন জানান, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী হবিগঞ্জ-সিলেট জেলা মহিলা আসনের এমপি থাকাকালীন সরকার থেকে ৯ লাখ টাকা বরাদ্দ করিয়েছিলেন। এ বরাদ্দে একতলা একটি ভবন নির্মাণ হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ ঘরটি তার বাবাকে উপহার দেন। সে সময় ঘরটি নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান অনিয়ম করেছে, যা তখন তাদের কাছে ধরা পড়েনি। ২০১৬ সালের ৭ আগস্টে ভবনটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন কেয়া চৌধুরী।

উদ্বোধনের বছর যেতেই এ ঘরের দেয়াল ও ছাদ থেকে প্লাস্টার খসে পড়া শুরু হয়। এ অবস্থায় ঘরটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যেকোন সময়ে ভেঙ্গে যেতে পারে। তিনি বললেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে জানানো হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদের কন্যা হাবিবা ইসলাম বললেন, ‘আমার বাবা চলতি বছরের ১৬ সেপ্টেম্বর মারা যান। বাবাকে দেওয়া সরকারের এ উপহারটি আমাদের কাছে অত্যন্ত মূল্যবান। কিন্তু ঘরটি এখন ঝুঁকিপূর্ণ । যেকোন সময়ে ভেঙ্গে যেতে পারে। তাই ঘরটি দ্রুত সংস্কারের জন্য সরকারের কাছে দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘরটি আমি আসার পূর্বে নির্মাণ হয়েছে। লিখিত অভিযোগ দিলে অবশ্যই গুরুত্ব সহকারে দেখা হবে।’


হবিগঞ্জ/মো. মামুন চৌধুরী/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়