ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেই মাদ্রাসা সুপার সাময়িক বহিষ্কার

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই মাদ্রাসা সুপার সাময়িক বহিষ্কার

গাজীপুরের কালীগঞ্জের ভাইয়াসূতি হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সুপার মো. আরিফুল্লাহকে দুই মাসের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার সন্ধ‌্যায় ওই মাদ্রাসা পরিচালনা কমিটির এক জরুরি সভায় এই স্ইধান্ত নেয়া হয়। 

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সেক্রেটারি বদরুজ্জামান ভূঁইয়া রতন মাস্টার। তিনি বলেন, সভাপতিসহ অন্য সদস্য মিলে জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। তবে এ বিষয়ে তদন্ত কমিটি যে কোন ধরণের আইনগত ব্যবস্থা নিতে চাইলে কমিটির সব ধরণের সহযোগিতা থাকবে।

তিনি আরো জানান, লোহার শিকলে পায়ে তালাবদ্ধ ওই তিন কিশোর ইফাদ, ইয়াসিন ও আজিজুলকে তাদের অভিভাবক ইতোমধ্যে মাদ্রাসা থেকে নিয়ে গেছেন। মাদ্রাসা সুপার মো. আরিফুল্লাহর এমন কর্মকাণ্ডের পর তারা আর এই মাদ্রাসায় তাদের সন্তানদের পড়ানোর সাহস পাচ্ছেন না।     

ঊল্লেখ‌্য, মাদ্রাসার তিন ছাত্রকে লোহার শিকলে এক পায়ে তালাবদ্ধ করে রাখার খবর গত সপ্তাহে গণমাধ্যমে প্রকাশ হলে ইউএনও মো. শিবলী সাদিক ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেনের হস্তক্ষেপে তেরো বছরের ইফাদ, ইয়াসিন ও আজিজুল লোহার শিকল মুক্ত হয়।

পরে সেই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। সেই প্রেক্ষিতে প্রয়োজনীয় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও রয়েছে।


কালীগঞ্জ,গাজীপুর/রফিক/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়