ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নগরঘাট ফেরিতে দুদকের অভিযান, ২ জনকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নগরঘাট ফেরিতে দুদকের অভিযান, ২ জনকে কারাদণ্ড

খুলনার নগরঘাট ফেরিতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের একটি টিম।

সোমবার বিকেলে দৌলতপুর নগরঘাটা ফেরির টোলঘরে এ অভিযান চালানো হয়। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় দুই জনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

দুদক সূত্রে জানা গেছে, দৌলতপুরের নগরঘাট ফেরিতে গাড়ি পারাপারে অতিরিক্ত হারে টোল আদায় করা হচ্ছিল। খবর পেয়ে দুদকের একটি টিম অভিযান চালায় ফেরির টোলঘরে। এসময় সরকার নির্ধারিত ছোট ট্রাক পারাপারে ৪০ টাকার পরিবর্তে ৩৫০, মিডিয়াম ট্রাক ২টির জন্য ১০০ টাকার পরিবর্তে ৮০০, ইজিবাইক ও ভ্যান ৫ টাকার পরিবর্তে ২০ টাকা আদায়ের প্রমাণ পাওয়া যায়।

অভিযোগ রয়েছে, বাস পারাপারে ১০০ টাকার স্থলে ৬০০ টাকা এবং বড় ট্রাক ২৭০ টাকার পরিবর্তে ৮০০ থেকে ১ হাজার টাকা আদায় করা হয়ে থাকে।

এ অভিযোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান খান ফেরির টোল আদায়কারী মো. হাসিব ও মো. আমজাদ শেখকে ২ মাস ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন।

অভিযানে উপস্থিত ছিলেন দুদকের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ, উপ-সহকারী পরিচালক মো. ফয়সাল কাদের, কোর্ট পরিদর্শক বিজন কুমার রায় ও সহকারী পরিদর্শক মো. মনিরুজ্জামান।

দুদক সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বলেন, ‘এ বিষয়ে নগরঘাট ফেরিঘাট ইজারাদার হায়দার মোড়লকে ফোনে ঘটনাস্থলে হাজির হওয়ার নির্দেশ দিলেও তিনি উপস্থিত হননি। এছাড়া ফেরিঘাটে টোলের পরিমাণ উল্লেখ করে কোনো সাইনবোর্ডও দেয়া ছিল না। এসব বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য দুদক প্রধান কার্যালয়ে প্রতিবেদন প্রেরণ করা হয়েছে। ’


খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়