ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বেনাপোল কাস্টমের ভল্ট থেকে ২৬ কেজি সোনা চুরি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেনাপোল কাস্টমের ভল্ট থেকে ২৬ কেজি সোনা চুরি

বেনাপোল কাস্টম হাউসের ভল্ট থেকে ২৬ কেজি সোনাসহ বিদেশি মুদ্রা চুরি করা হয়েছে।

গত শুক্রবার থেকে রোববারের মধ্যে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ভল্টের ইনচার্জসহ পাঁচজনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এদিকে, সোমবার সন্ধ্যার থেকে পর কাস্টমের কমিশনার, অতিরিক্ত কমিশনার, যুগ্ম কমিশনার, সহকারী কমিশনার পদমর্যাদার সব কর্মকর্তার মোবাইল ফোন বন্ধ করে রাখা হয়েছে। সাংবাদিকদের ঘটনাস্থলে যেতে দেয়া হয়নি। 

বেনাপোল কাস্টম ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার থেকে রোববার পর্যন্ত টানা তিন দিনের ছুটির সময়ে বেনাপোল কাস্টমের ভল্টে চুরি হয়েছে। জব্দ করা অবৈধ সোনা ও বিদেশি মুদ্রা ওই ভল্টে রাখা হয়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান বলেছেন, বিকল্প চাবি ব্যবহার করে বেনাপোল কাস্টমের ভল্ট থেকে চুরির করা হয়েছে। কী পরিমাণ মালামাল খোয়া গেছে তা নিরুপণের কাজ চলছে। তবে সেখানে বিপুল পরিমাণ সোনা ছিল বলে জেনেছি। পুলিশ সুপার মঈনুল হকসহ সিআইডি ও পিবিআইর কর্মকর্তরা তদন্ত করছেন।

যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম সোমবার রাত ৮টার দিকে বলেন, কী পরিমাণ মূল্যবান পণ‌্য খোয়া গেছে তা গণনার কাজ করছি। রাত ১০টা নাগাদ বিস্তারিত জানানো যাবে।

বেনাপোল কাস্টমের কমিশনার বেলাল হুসাইন চৌধুরী গতকাল দুপুরের দিকে জানান, চুরির ঘটনায় ভল্ট ইনচার্জ (এআরও) সাহাবুল সরদারসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রেজিস্টার মেলানো হচ্ছে। গণণা শেষ না হলে বলা যাচ্ছে না যে, কী পরিমাণ পণ‌্য খোয়া গেছে।


যশোর/সাকিরুল কবীর রিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়