ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘পদ-পদবী নিয়ে ব্যস্ত না থেকে জনগণের পাশে থাকুন’

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পদ-পদবী নিয়ে ব্যস্ত না থেকে জনগণের পাশে থাকুন’

সংগঠন শক্তিশালী হলে সরকার শক্তিশালী হয়। তাই, পদ-পদবী নিয়ে ব্যস্ত না থেকে সুখে-দুঃখে জনগণের পাশে থাকতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

তিনি বলেন, ‘আদর্শ ছাড়া কেবলমাত্র ক্ষমতা ও পকেট ভারী করার রাজনীতি নিয়ে ব্যস্ত ছিল বিএনপি। তাই তাদের এমন করুণ পরিণতি হয়েছে। এ থেকে আমাদের শিক্ষা নিতে হবে।’

সোমবার দুপুরে কিশোরগঞ্জের বাজিতপুর সরকারি কলেজ মাঠে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেবার মানসিকতা নিয়ে দলের নেতাকর্মীদের কাজ করার আহবান জানিয়ে ব্যারিস্টার নওফেল আরও বলেন, ‘সরকারের সুনাম ও অর্জন রক্ষা করতে হলে শক্তিশালী নেতৃত্ব গড়ে তুলতে হবে। আর দলের ভেতরে কেউ যাতে ঘাপটি মেরে থেকে দলের অর্জন বিনষ্ট করতে না পারে সেদিকে নজর রাখতে হবে।’

সম্মেলন উদ্বোধন করেন, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান। এসময় কিশোরগঞ্জ-৫ আসনের এমপি মোহাম্মদ আফজাল হোসেনের সভাপতিত্বে সম্মেলনের প্রথম পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৩ আসনের এমপি নূর মোহাম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এম এ আফজল, জেলা পরিষদের চেয়ারম্যান এড. মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. শাহ আজিজুল হক উপস্থিত ছিলেন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করতে সোমবার সন্ধ্যা থেকে কাউন্সিলরদের ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। এতে ১১টি ইউনিয়নের ৩৮৭ জন কাউন্সিলর তাঁদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।

দীর্ঘ ২৭ বছর পর বাজিতপুর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় নেতাকর্মীদের মাঝে ছিল প্রাণের সঞ্চার।

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় ১৯৯১ সালে আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেই কমিটির সভাপতি ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা মিজবাহ উদ্দিন আহাম্মদ ও সাধারণ সম্পাদক ছিলেন অ্যাডভোকেট আব্দুর রহমান বোরহান।

এরপর ১৯৯৭, ২০০১ এবং ২০১২ সালে গঠিত হয় তিনটি আহ্বায়ক কমিটি। সর্বশেষ কমিটির আহ্বায়ক ছিলেন কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে আওয়ামী লীগের টানা তিনবারের সংসদ সদস্য আফজাল হোসেন।


রুমন চক্রবর্তী/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়