ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অন্ধকার থেকে আলোয় ফিরেছে কলাপাড়া

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৫, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অন্ধকার থেকে আলোয় ফিরেছে কলাপাড়া

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে টানা ৩৬ ঘন্টা পর অন্ধকার থেকে আলোয় ফিরেছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বাসিন্দারা।

বিদ্যুৎ সচল হওয়ার পর বিপর্যস্ত হয়ে পড়া জনজীবনে স্বস্তি ফিরে এসেছে। ভোগান্তিতে পড়া কয়েকলাখ মানুষ আবার যেন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে।

কলাপাড়া পল্লী বিদ্যুতের জোনাল অফিস সূত্রে জানা যায়, গত শনিবার রাত ১২টার দিকে কলাপাড়ার উপজেলার সকল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত হানলে উপজেলার বিদ্যুৎ লাইনের চারটি খুটি পড়ে যায়। এছাড়া বিভিন্ন লাইনের তার ছিড়ে যায়। পরে মেরামতের পর সোমবার দুপুর ১২টার দিকে বিদ্যুৎ লাইন সচল হয়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বিদ্যুৎ বিভ্রাটের ফলে ক্ষতির সম্মুখীন হয়েছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, দোকান-পাটসহ স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। এছাড়া বরফকল মালিকসহ বিভিন্ন কল-কারখানার মালিকরাও চরম ক্ষতির মুখে পড়েন। টানা ৩৬ ঘন্টা বিদ্যুৎ না থাকায় বিভিন্ন বাসা-বাড়ির ফ্রিজের মালামাল নষ্ট হয়ে যায়। পানির সমস্যায় পড়েন পৌরবাসী। ব্যাটারি চালিত অটোরিকশা চলাচলও ব্যাহত হয়। চার্জের অভাবে অনেকের মোবাইল ফোন বন্ধ হয়ে যায়। এছাড়া কয়েক ঘন্টা মোবাইলের নেটওয়ার্ক কানেকশনও বিচ্ছিন্ন হয়ে য়ায়।

কলাপাড়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম শহিদুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বৈদ্যুতিক খুটি পড়ে যাওয়ায় এবং বিভিন্ন বিদ্যুৎ লাইনের তার ছিড়ে যাওয়ায় উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়। অবশেষে লাইনম্যানদের অক্লান্ত পরিশ্রমের ফলে লাইন সচল করা সম্ভব হয়েছে।

 

কলাপাড়া (পটুয়াখালী)/মো.ইমরান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়