ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অভিনব কৌশলে ট্রেনের তেল চুরি

সিরাজগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৮, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিনব কৌশলে ট্রেনের তেল চুরি

অভিনব কৌশলে রুটিন করে সিরাজগঞ্জে চলছে ট্রেনের তেল চুরি।

দীর্ঘ দিনেও প্রশাসন কোনো উদ‌্যোগ না নেওয়ায় বন্ধ করা যাচ্ছে না এই তেল চুরি।

উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুরের পশ্চিম বংকিরোড ব্রিজটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে ট্রেনকে ধীর গতিতে পাড় হতে হয়।

এই সুযোগে এক অসাধু চক্র ট্রেনের তেল চুরি, ছিনতাইসহ নানা অপকর্ম করে আসছে।

সরেজমিনে জানা যায়, তেলচোর চক্রটি ঈশ্বরদী থেকে ট্রেনে উঠে কৌশলে ট্রেনের ইঞ্জিন থেকে চটের বস্তার মধ্যে পলিথিন দিয়ে বস্তা ভর্তি করে তেল চুরি করে। এরপর বংকিরোড ব্রিজে ট্রেন দাঁড়ালে তারা নেমে যায় এবং অন্য ট্রেনে আবার ফিরে যায়। চোরচক্রকে একদিন ধরার চেষ্টা করেন স্থানীয়রা। এতে চোর চক্রের সদস্যারা বুঝতে পেরে এক বস্তা তেল ফেলে পালিয়ে যায়। পরে বস্তাভর্তি তেল উদ্ধার করে তারা এক স্থানীয় ক্লাবে রেখে পুলিশে খবর দেন। স্থানীয়দের দাবি, ক্ষতিগ্রস্থ ব্রিজে প্রশাসনের নজরদারি বাড়ানো দরকার।

স্থানীয় বাসিন্দা মো. আকমল হোসেন জানান, অনেক দিন ধরেই এই চক্রটি ট্রেনের ইঞ্জিনের তেল চুরি করে আসছে। একদিন এই চোরচক্রকে ধরার চেষ্টা করা হয়েছিল। পরে চোর চক্রের সদস্যারা টের পেয়ে এক বস্তা তেল ফেলে পালিয়ে যায়।

ওই এলাকার বাসিন্দা খলিলুর রহমান জানান, এলাকাবাসীকে নিয়ে একদিন চোরচক্রকে আটক করার চেষ্টা করা হয়। কিন্তু সুকৌশলে তারা পালিয়ে যায়। পরে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে এক বস্তা তেল উদ্ধার করে নিয়ে যায়। পরবর্তীতে পুলিশের আর কোন তৎপরতা দেখা যায়নি।

স্থানীয় ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হাছান খান জানান, অনেক দিন ধরেই চুরি ছিনতাইসহ নানা ধরনের অপকর্মের কথা শুনছি। এটা বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

লাহিড়ী মোহনপুর স্টেশনের সহকারী মাস্টার আব্দুল বাতেন বলেন, ‘তেল চুরির বিষয়টি শুনেছি। কিন্তু এতে আমার কিছু করার নেই। কারণ আমার স্টেশন প্লাটফর্মের বাইরে অনেক কিছুই ঘটতে পারে। সেটার দায়িত্ব আমি নিবো কেন?’

সিরাজগঞ্জ জিআরপি থানার উপ-পরিদর্শক এস.আই আবুল হাশেম খন্দকার রাইজিংবিডিকে জানান, বিষয়টি নিয়ে আমরা তৎপর আছি। কোন রকমের অপ্রীতিকর ঘটনা যেন আর না ঘটে সে বিষয়ে পদক্ষেপ নেয়া হচ্ছে। পাশাপাশি ওই চক্রটিকে আটক করে বিচারের আওতায় আনার চেষ্টা চলছে।


রাসেল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়