ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নদীতে গোসলে গিয়ে ভাই-বোনের মৃত‌্যু

পটুয়াখালী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১২, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নদীতে গোসলে গিয়ে ভাই-বোনের মৃত‌্যু

পটুয়াখালীতে গোসল করতে গিয়ে আরাফাত হোসেন ঘরামি (১১) ও জান্নাতুল মীম (১২) নামে দুই শিশুর মৃত‌্যু হয়েছে।

সোমবার পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের দক্ষিণ ধরান্দির বলইকাঠি গ্রামে এঘটনা ঘটে।

কয়েক দফা অভিযান চালিয়ে স্থানীয় বলইকাঠি নদী থেকে বরিশাল ডুবুরি দল ও স্থানীয়রা ওই দুই শিশুর লাশ উদ্ধার করেছে।

নিহত আরাফাত ও মীম সম্পর্কে চাচাতো ভাই-বোন। আরাফাত দক্ষিণ ধরান্দি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণি ও মীম একই বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

ঘটনার বরাদ দিয়ে স্থানীয় কামাল মৃধা জানান, সোমবার দুপুরে আশ্রাফ ঘরামির ছেলে আরাফাত ও তার ভাই আফজাল ঘরামির মেয়ে জান্নাতুল মীম বাড়ির পাশের বলইকাঠি নদীতে গোসল করতে যায়। গোসল করতে নামার কিছুক্ষণ পর ঢাকা থেকে বালুবাহী এমভি আজাদ-হুমায়ন নামে এক কার্গো নোঙ্গর করে ওই স্থানে।

বালুবাহী কার্গোর চলার গতিতে নদীর পানিতে স্রোতের চাপ দিলে আরাফাত ও মীম নদীর মাঝ খানে চলে যায়। এরপর তাদের আর খুঁজে পাওয়া যায়নি। পরে স্থানীয়রা মাছ ধরার জাল ফেলে শিশু দুটিকে উদ্ধার চেষ্টা চালায়।

ঘটনার পর সদর থানা পুলিশের এক দল, বরিশাল ফায়ার সার্ভিস স্টেশন থেকে ডুবুরি দল ও স্থানীয়রা মাছ ধরার জাল ফেলে দফায় উদ্ধার কার্যক্রম চালায়। রাত ৮টার দিকে বলইকাঠি নদীর মাথায় পাতানো মাছ ধরার জালে প্রথমে জান্নাতুল মীমের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। এরপর রাত ৯টার দিকে পৃথক একস্থান থেকে আরাফাতের মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে থাকা সদর থানা পুলিশের এসআই সুজন দে জানান, নিখোঁজের ছয় ঘণ্টার মধ‌্যে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে পোস্টমর্টেম ছাড়াই তাদের লাশ হস্তান্তর করা হয়েছে ।

 

বিলাস/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়