ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হতদরিদ্র ৫ হাজার পরিবারের পাশে শহীদুজ্জামান এম.পি

ধামইরহাট (নওগাঁ) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৭, ৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হতদরিদ্র ৫ হাজার পরিবারের পাশে শহীদুজ্জামান এম.পি

করোনা পরিস্থিতিতে গৃহবন্দী হতদরিদ্র নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার এম.পি।

শুক্রবার (৩ এপ্রিল) সকাল ৯টা থেকে নওগাঁর ধামইরহাট পৌর সদরের বিভিন্ন ওয়ার্ডের গ্রামে গ্রামে গিয়ে ওইসব কর্মহীন শ্রমিক ও ঘরে বসে থাকা মানুষের হাতে নিজে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দেন তিনি। 

এ বিষয়ে শহীদুজ্জামান সরকার এম.পি জানান, প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস প্রতিরোধে পুরো বিশ্বের মানুষ এখন গৃহবন্দী। এসময় দিনমজুর, রিকশা-ভ্যানচালক, পরিবহন ও রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও ছিন্নমূল মানুষরা, যারা দিন এনে দিন খায়, তারা খুবই অভাবে পড়েছেন। এসব অভাবী মানুষ একদিন রোজগার না করলে তাদের মুখে আর খাবার ওঠে না। পরিবার পরিজন নিয়ে কষ্টে থাকা এই মানুষগুলোর কথা চিন্তা করে তাদের পাশে এই মুহূর্তে দাঁড়ানোকে একজন বিবেকবান মানুষের কাজ বলে মনে করি। তাদের মুখে দুমুঠো খাবার তুলে দিতে পারলে নিজের ভাল লাগবে।

তাছাড়া, বঙ্গবন্ধুর সোনার দেশে কোনো মানুষ না খেয়ে কষ্ট করবে না, আমরা তা করতে দিবো না। সেই লক্ষ্যে আমরা এসব ছিন্নমূল অসহায় মানুষদের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছি।

শুক্রবার দিনব্যাপী পৌরসদরের ৫১৫ পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়েছে। আগামীকাল শনিবারও এই কাজ চলমান থাকবে। প্রতিটি ইউনিয়নের দলীয় নেতাকর্মীরা মানুষের দ্বারে দ্বারে গিয়ে পাঁচ হাজার পরিবারের মাঝে চাল-ডাল ও আলুসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করবেন।

এসময়, করোনাভাইরাস মোকাবিলায় সকলকে ধৈর্য্য নিয়ে বাড়িতে অবস্থান ও গুজব এড়িয়ে চলে সবাইকে পরিষ্কার পরিচ্ছন্ন জীবন-যাপনের অনুরোধ জানান শহীদুজ্জামান সরকার এম.পি। 

এ বিষয়ে, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল হক সরকার জানান, ইতোপূর্বে সরকারি ও স্থানীয়ভাবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। দ্বিতীয়বার তালিকা প্রস্তুত করে পুরো উপজেলায় আমরা বিতরণ করছি। করোনা পরিস্থিতিতে কর্মহীন পরিবারের সমস্যা মোকাবিলায় বাংলাদেশ আওয়ামী লীগের সব পাশে ছিল, আছে ও সব সময় থাকবে।

এদিকে, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পেয়ে হতদ্ররিদ্র মানুষগুলোর চোখে-মুখে খুশির আভাস লক্ষ্য করা গেছে। করোনা পরিস্থিতির দুর্দিনে এমন সাহায্য পেয়ে অনেকে তাদের পরিজনদের নিয়ে চারটা ডালভাত খেতে পারবেন বলে এমপি শহীদুজ্জামানকে ধন্যবাদ জানিয়েছেন খাদ্যসামগ্রী পাওয়া পরিবারগুলো। এবং ভবিষতে যে কোনো দুর্যোগে ‍এমপি এইসব ছিন্নমূল অসহায় মানুষগুলোর পাশে থাকবেন- এই আশা ব্যক্ত করেন তারা।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলদার হোসেন, সিনিয়র সহ-সভাপতি আবু হানিফ, সহ-সভাপতি নুরুজ্জামান হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল হক সরকার, মাহফুজার রহমান মুকুল, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, পৌর মেয়র আমিনুর রহমান, যুবলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানাসহ গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।


অরিন্দম/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়