ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অসহায়দের সহযোগিতায় অ‌্যাওয়ার্ড বিক্রি করলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অসহায়দের সহযোগিতায় অ‌্যাওয়ার্ড বিক্রি করলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক

অসহায়দের সহযোগিতা করতে নিজের শিক্ষাজীবনের অর্জন ডিনস অনার ও ডিনস মেরিট অ্যাওয়ার্ড দুটি বিক্রি করে দিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের তথ্য ও হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক আরিফ আহমেদ। নিলামে ৩২ হাজার টাকায় বিক্রি হয় অ‌্যাওয়ার্ড দুটি।

বুধবার (২৭ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ‌্যমে তিনি এ তথ‌্য প্রকাশ করেন।

ফেসবুক পোস্টে এই শিক্ষক উল্লেখ করেন, “আলহামদুলিল্লাহ। দুটি ডিনস এওয়ার্ড ৩২ হাজার টাকায় বিক্রি হলো। বিবিএ ডিনস মেরিট এওয়ার্ড ১৭ হাজার টাকায় কিনে নিলেন Alvy Riasat ভাই আর এমবিএ অনার অ‌্যাওয়ার্ড ১৫ হাজার টাকায় কিনে নিলো প্রিয় #hotashgroupaust। অভিনন্দন ও ধন্যবাদ আপনাদের মানুষের পাশে দাঁড়ানোর জন্য।”

এই শিক্ষক শিক্ষাগত জীবনে ব্যবসা অনুষদের বিভাগের বিবিএ ও এমবিএ প্রোগ্রামে ভালো ফলাফলের স্বীকৃতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিন’স মেরিট ও ডিন’স অনার অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন।

এর আগে গত রোববার (২৪ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত টাইমলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত বিবিএ ও এমবিএ প্রাপ্ত ডিনস অ্যাওয়ার্ড নিলামে তোলেন এই শিক্ষক।

যেখানে অ্যাওয়ার্ড দুটো পাওয়ার জন্য সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয় দুই হাজার টাকা এবং ৭২ ঘণ্টা সময়সীমা নির্ধারণ করা হয় নিলামের জন্য।

প্রভাষক আরিফ আহমেদ রাইজিংবিডিকে বলেন, ‘আমি করোনার প্রভাবে অসহায় ও কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে চাই। কিন্তু আমার তেমন সামর্থ না থাকায় আমার শিক্ষাজীবনের অর্জন এই অমূল্য সম্পদ নিলামে তুলি। অনেক হৃদয়বান ব্যক্তি নিলামে অংশ নেন। সেখান থেকে সর্বোচ্চ মূল্য প্রদানকারী দুই জনকে অ‌্যাওয়ার্ড দুটি তুলে দেওয়া হয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি শফিকুল ইসলাম জানান, করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করতে আরিফ আহমেদের এই উদ্যোগ সহকর্মী হিসেবে আমাদের গর্বিত করেছে। আমরা তার কাঙ্খিত লক্ষ্যের সফলতা কামনা করি।


মিলন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়