ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কেসিসি’র বাজেটে শিশু ও যুব কল্যাণে বরাদ্দের দাবিতে সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কেসিসি’র বাজেটে শিশু ও যুব কল্যাণে বরাদ্দের দাবিতে সুপারিশ

করোনা মহামারীকালীন শিশু ও যুব কল্যাণে খুলনা সিটি কর্পোরেশনের বাজেটে অর্থ বরাদ্দের দাবিতে মেয়র বরাবর সাত দফা সুপারিশ করেছে খুলনা শিশু ও যুব ফোরাম।

মঙ্গলবার (১৪ জুলাই) এক স্মারকলিপিতে এ সুপারিশ করা হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক স্মারকলিপিটি গ্রহণ করেন।

সুপারিশগুলো হলো- খুলনা সিটি কর্পোরেশনে শিশুদের সুরক্ষার জন্য খাতভিত্তিক সুনির্দিষ্ট বাজেট বরাদ্দ অব্যাহত রাখা, খুলনা সিটি কর্পোরেশনে অবস্থিত জনগণের মাঝে কোভিড-১৯ বিষয়ক সচেতনতাসহ বাল্যবিবাহ ও শিশুশ্রম বন্ধে মাইকিং এবং সচেতনতামূলক কার্যক্রমের ব্যবস্থা করা, খুলনা সিটি কর্পোরেশনে শিশুদের জন্য আলাদা আলাদা ডাটাবেজ প্রণয়ন, সামাজিক সুরক্ষা বেষ্টনী প্রকল্পের আওতায় শিশুশ্রমে নিয়োজিত শিশু পরিবার, প্রতিবন্ধী ও ঝুঁকিপূর্ণ শিশু পরিবারের জন্য বরাদ্দের পরিমাণ বৃদ্ধি, মহামারীকালীন স্বাস্থ্যখাতে শিশুদের জন্য আলাদা বাজেট বরাদ্দ রাখা, যাতে করোনা মহামারীকালীন কোনো শিশুই স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয়, যুবকদের জন্য প্রশিক্ষণখাতে বিশেষ বরাদ্দ রাখা এবং এই সময়ে যুবকরা যাতে ঘরে বসে উপার্জন করতে পারে সেজন্য বিশেষ অনলাইন ট্রেনিংয়ের ব্যবস্থা করা।

স্মারকলিপি প্রদানকালে শিশু ও যুব ফোরামের পক্ষে নিশাত আরা মিম, খুলনা যুব ফোরামের প্রেসিডেন্ট এবং মো. মাহমুদুল হাসান, যুব ফোরামের সম্পাদক উপস্থিত ছিলেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের রিজওনাল অ‌্যাডভোকেসি এন্ড চাইল্ড প্রটেকশান কোর্ডিনেটর সুরভী বিশ্বাস, রিজওনাল কমিউনিকেশন কোর্ডিনেটর সুবর্ণ চিসিম এবং ওয়ার্ল্ড ভিশন জীবনের জন্য প্রজেক্টের অ‌্যাডভোকেসি এন্ড ট্রেনিং অফিসার স্টিফেন বিশ্বাস।

 

 

মুহাম্মদ নূরুজ্জামান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়