ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইতিহাস গড়তে চাই ১৯১ রান

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৯ ১২:১৪:১৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৯ ১২:১৪:১৬ পিএম

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে: ৫১ রান তুলে কলম্বো টেস্টের পঞ্চম দিনে শেষ দুই উইকেট হারাল শ্রীলঙ্কা। সব মিলিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৩১৯ রান। বাংলাদেশকে ১৯১ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে রঙ্গনা হেরাথের দল।

রোববার পঞ্চম দিনে শ্রীলঙ্কা মাত্র ৫৬ মিনিট ব্যাটিং করে। আগের দুই অপরাজিত ব্যাটসম্যান দিলরুয়ান পেরেরা ও সুরঙ্গা লাকমাল দিনের শুরু থেকেই আগ্রাসন দেখান। মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও সাকিব আল হাসানদের বলে দ্রুত রান তুলেন দুই ডানহাতি ব্যাটসম্যান।

বিপজ্জনক হয়ে ওঠা এ জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। বোলিংয়ে না পারলেও রান আউটে বাংলাদেশকে সাফল্যে ভাসিয়েছেন মিরাজ। দিলরুয়ান পেরেরা মিরাজের লেগ স্ট্যাম্পের উপরের বল ফ্লিক করে রান নিতে চেয়েছিলেন। শর্ট লেগে দাঁড়ানো শুভাশিষ ফিল্ডিং মিস করেন। সেই সুযোগ রান নিতে চেয়েছিলেন লাকমাল। কল দিয়েছিলেন পেরেরাকে। কিন্তু পরক্ষণেই বল ধরে বোলিং প্রান্তে মিরাজকে থ্রো করেন শুভাশিষ। বল পেয়ে স্ট্যাম্প ভাঙতে ভুল করেননি মিরাজ। ১৭৪ বলে ৫০ রান করে রান আউটে কাটা পড়ে পেরেরার প্রতিরোধ।



এর তিন বল পরই সাকিব লঙ্কানদের ইনিংস গুটিয়ে দেন। সাকিবের বল এগিয়ে এসে মারতে গিয়ে লং অফে ক্যাচ দেন ৪২ রান করা লাকমাল। লং অফে মোসাদ্দেকের বল তালুবন্দি করতে কোনো বেগ পেতে হয়নি।

পি সারা ওভালে সর্বোচ্চ ২৪৪ রান টার্গেট দিয়ে প্রতিপক্ষকে হারিয়েছিল শ্রীলঙ্কা। সেখানে লঙ্কানদের আজকের পুঁজি ১৯০। ৭৪ ওভারের খেলায় কে জয়ী হয় সেটাই দেখার।

শততম ম্যাচে জয় পেলে অসাধারণ কীর্তি গড়বে বাংলাদেশ। এর আগে শততম ম্যাচে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।



রাইজিংবিডি/কলম্বো (শ্রীলঙ্কা)/১৯ মার্চ ২০১৭/ইয়াসিন/টিপু

Walton Laptop
 
   
Walton AC