ঢাকা, শুক্রবার, ৬ শ্রাবণ ১৪২৪, ২১ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

একটুর জন্য…

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-১৯ ১২:৫০:২৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৯ ৫:১৪:৫৬ পিএম
সাকিব আল হাসানের ব্যাটিংয়ের দৃশ্য (ছবি : মিলটন আহমেদ, কলম্বো থেকে)

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে : টেস্ট খেলুড়ে সবশেষে দল হিসেবে বাংলাদেশ খেলছে শততম টেস্ট। শততম টেস্টে রয়েছে একাধিক ইতিহাস ও একাধিক রেকর্ড।

যেমন পাকিস্তানের মাজিদ খান, অস্ট্রেলিয়ার ওয়ারেন বার্ডসলি ও চার্লস কেলেওয়ে, নিউজিল্যান্ডের বেভান কংডন ও ব্রায়ান হাসটিংস, দক্ষিণ আফ্রিকার বিলি ওয়েড এবং জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার নিজ নিজ দেশের শততম টেস্ট ম্যাচে সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন।

আবার পাকিস্তানের সরফরাজ নাওয়ায়জ, শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরণ, অস্ট্রেলিয়ার চার্লস কেলেওয়ে, বিলি উইটি, ইংল্যান্ডের সিডনি বার্নাস, নিউজিল্যান্ডের ব্রস টেলর এবং ওয়েস্ট ইন্ডিজের স্যার ওয়েস হল শততম টেস্ট ম্যাচে পেয়েছিলেন পাঁচ বা তার বেশি উইকেট।



এদের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে চার্লস কেলেওয়ে দেশের হয়ে শততম টেস্টে সেঞ্চুরি ও পাঁচ উইকেট পেয়েছিলেন। বাংলাদেশের সাকিব আল হাসানের অভিজাত এ ক্লাবে প্রবেশের বড় সুযোগ ছিল। ব্যাট হাতে সেঞ্চুরি করলেও সাকিব নিতে পারেননি ৫ উইকেট। লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে সাকিব পকেটে পুরেছেন ৪ উইকেট। একটুর জন্য সাকিব নিজের নাম তুলতে পারেননি অভিজাত রেকর্ড বুকে।

গতকাল সাকিব পেয়েছিলেন ৩ উইকেট। আজ সুরাঙ্গা লাকমালের উইকেট নিয়ে সাকিব চতুর্থ উইকেটর স্বাদ পান। ৩৬ ওভারে ৭৪ রানে ৪ উইকেট নেন সাকিব। এদিকে ৪ উইকেট নিয়ে সাকিব আল হাসান বাঁহাতি স্পিন বোলারদের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষ পাঁচে উঠে এসেছেন। সাকিব আল হাসানের টেস্ট উইকেট ১৭৬টি। সাকিবের উপরে আছেন বীষান সিং বেদী (২৬৬), ডেরেক আন্ড্যারউড (২৯৭), ড্যানিয়েল ভেট্টরি (৩৬২) ও রঙ্গনা হেরাথ (৩৭২)।

 


রাইজিংবিডি/ কলম্বো (শ্রীলঙ্কা)/১৯ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

Walton Laptop